BEL Recruitment 2023

ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে, পোস্টিং কলকাতা-সহ অন্যত্র

পদগুলিতে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৮:২১
Bharat Electronics Limited

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল) ইঞ্জিনিয়ার নিয়োগ করবে। সেই মর্মে মঙ্গলবারই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য অফলাইনে আবেদন জানাতে হবে আগ্রহীদের।

Advertisement

নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ ফর এনএস এবং ট্রেনি ইঞ্জিনিয়ার-১ ফর এনএস পদে। দু’টি পদ মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা নয়টি। প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। প্রার্থীদের বয়স যদি ২৮ বছরের মধ্যে হয়, তা হলে তাঁরা আবেদন জানাতে পারবেন ট্রেনি ইঞ্জিনিয়ার-১ পদে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ এবং ট্রেনি ইঞ্জিনিয়ার-১ পদে নিযুক্তদের প্রাথমিক ভাবে যথাক্রমে তিন বছর এবং দু’বছরের জন্য নিয়োগ করা হলেও প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ আরও এক বছর বাড়তে পারে। প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে নিযুক্তদের প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বছরে মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০ টাকা, ৪৫,০০০ টাকা, ৫০,০০০ টাকা এবং ৫৫,০০০ টাকা। ট্রেনি ইঞ্জিনিয়ার-১ পদে নিযুক্তদের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে মাসিক বেতন দেওয়া হবে যথাক্রমে ৩০,০০০ টাকা, ৩৫,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। নিযুক্তদের পোস্টিং হবে কলকাতা এবং বিশাখাপত্তনম/ মুম্বইতে।

দু’টি পদের জন্যই প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক্স/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশনস/ টেলিকমিউনিকেশন/ কমিউনিকেশন-এ বিই/ বিটেক/ বিএসসি ডিগ্রি থাকতে হবে। থাকতে হবে ৫৫ শতাংশ নম্বরও। পাশাপাশি, উভয় ক্ষেত্রেই ন্যূনতম এক বছর অথবা দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও প্রয়োজন।

পদগুলিতে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় সমস্ত নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং ট্রেনি ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের জমা দিতে হবে যথাক্রমে ৪৭২ টাকা এবং ১৭৭ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১৯ অগস্ট। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের দিন ক্ষণ জানানো হবে যথাসময়ে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement