BECIL Recruitment 2024

এআইসিটিইতে কর্মী নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা বেসিল, শূন্যপদ কতগুলি?

স্টার্ট-আপ ফেলো পদে আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। অন্য দিকে, বাকি দু’টি পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৭:৫৭
AICTE

এআইসিটিই। সংগৃহীত ছবি।

নয়া দিল্লির অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)-এর কার্যালয়ে বিভিন্ন পদে কর্মখালি। পদগুলিতে কর্মী নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)। সম্প্রতি এ কথা জানিয়ে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে স্টার্ট-আপ ফেলো, ইয়ং প্রফেশনাল এবং আইটি কনসালট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৫। স্টার্ট-আপ ফেলো পদে আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। অন্য দিকে, বাকি দু’টি পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে। বিভিন্ন পদে নিযুক্তদের মাসিক বেতন হবে ৩৩,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৬০,০০০ টাকা পর্যন্ত।

স্টার্ট-আপ ফেলো পদে আবেদনকারীদের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও প্রয়োজন বিভিন্ন বিষয়ে দক্ষতা এবং পেশাদারি অভিজ্ঞতার। যাঁদের ইঞ্জিনিয়ারিং বা ম্যানেজেমেন্টে মাস্টার্স ডিগ্রি রয়েছে, তাঁদের এই পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলিতে আবেদনের জন্যও পৃথক মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত, ওবিসি ক্যাটেগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আগামী ২৯ মে আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট বা ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement