BHU Recruitment 2024

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেবে, কোন বিভাগে?

প্রকল্পটির নাম ‘ট্রান্সডিসিপ্লিনারি রিসার্চ প্রজেক্ট’ ফেলোশিপ বাবদ ২৩ হাজার টাকা দেওয়া হবে। এই প্রকল্পে কাজের মেয়াদ হবে দু’বছর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৬:৩০
বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। ভুগোল বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ গবেষণা প্রকল্পে বিষয়ে কাজ করতে হবে। প্রকল্পটির নাম ‘ট্রান্সডিসিপ্লিনারি রিসার্চ প্রজেক্ট’ ফেলোশিপ বাবদ ২৩ হাজার টাকা দেওয়া হবে। দু’বছর থাকবে প্রকল্পটিতে কাজের মেয়াদ। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ভুগোল বিষয়ে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর ডিগ্রি থাকা দরকার। পাশাপাশি সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। ২৮ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১৩ জানুয়ারি ’২৪। ওই দিন থেকে ২১ দিনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement