IISER Kolkata Jobs 2023

আইআইএসইআর কলকাতায় রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন, কী ভাবে আবেদন করা যাবে?

প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য উল্লিখিত পদে কর্মী প্রয়োজন। এক বছরের জন্য প্রাথমিক পর্যায়ে ওই বিভাগে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৫:৩৬
Indian Institute of Science Education and Research, Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

পিএইচডি ডিগ্রি প্রাপ্তদের কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ক্রিস্টাল ইঞ্জিনিয়ারিং কিংবা ফার্মাসিউটিক্যাল সলিড-স্টেট কেমিস্ট্রি বিষয়ে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের রসায়ন কিংবা ফার্মাসিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। এ ছাড়াও ক্রিস্টাল ইঞ্জিনিয়ারিং, কো-ক্রিস্টালস, ফিজিকোকেমিক্যাল প্রপার্টিস অফ সলিড এপিআই— এই বিষয়গুলি নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। সংশ্লিষ্ট বিভাগের জন্য অনূর্ধ্ব ৪০ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

মোট এক বছরের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট পদে কাজ করতে হবে। চাহিদা এবং কাজে প্রদর্শনের নিরিখে ওই মেয়াদ পরে বৃদ্ধি পেলেও পেতে পারে। প্রতি মাসে ৪৭ হাজার টাকা করে পারিশ্রমিক দেওয়া হবে। প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

অনলাইনে আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে। ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের অনলাইনে ইন্টারভিউ নেওয়া হবে। ১৩ নভেম্বরের মধ্যে আবেদনপত্র নির্দিষ্ট ইমেল আইডিতে পাঠাতে হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement