CSIR Recruitment 2024

সিএসআইআর অধীনস্থ সংস্থায় কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে স্নাতকোত্তর প্রার্থীদের। ওই কাজের জন্য মাসিক ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৫:৪৯
Central Salt and Marine Chemicals Research Institute .

সেন্ট্রাল সল্ট অ্যান্ড মেরিন কেমিক্যালস রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সেন্ট্রাল সল্ট অ্যান্ড মেরিন কেমিক্যালস রিসার্চ ইনস্টিটিউটের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, কাউন্সিল অফ সায়েন্টিফিক রিসার্চের আর্থিক সহায়তায় একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। শূন্য পদ একটি।

Advertisement

ওই কাজের জন্য রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁদের ক্যাটালিসিস, অর্গানিক সিন্থেসিস কিংবা বায়োমাস কনভার্সন নিয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, পদপ্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

প্রোজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে নেট/গেট উত্তীর্ণদের এই কাজের জন্য মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। তবে উল্লিখিত সর্বভারতীয় পরীক্ষাগুলিতে উত্তীর্ণ হননি, এমন কোনও প্রার্থী নিযুক্ত হলে, তাঁকে ২৫ হাজার টাকা মাসিক পারিশ্রমিক দেওয়া হবে। আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে।

আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৪ জুন। এই মর্মে আরও তথ্য জেনে নিতে আগ্রহীদের সেন্ট্রাল সল্ট অ্যান্ড মেরিন কেমিক্যালস রিসার্চ ইনস্টিটিউটের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement