ADA Recruitment 2023

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ সংস্থায় নিয়োগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

সংশ্লিষ্ট পদে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং স্নাতকোত্তরদের জন্য কাজের সুযোগ। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩১
Aeronautical Development Agency.

এরোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সি। ছবি: সংগৃহীত

ইঞ্জিনিয়ারংয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ সংস্থার তরফে এমন প্রার্থীদের প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। এই মর্মে এরোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সির তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে মেকানিক্যাল, প্রোডাকশন, মেটালার্জিক্যাল, মেটিরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, এরোনটিক্যাল, এরোস্পেস, সিভিল, কম্পিউটার সায়েন্স, ইনফোটেক, ইনফো সায়েন্স, ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, টেলিকমিউনিকেশন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন বিভাগের স্নাতক এবং স্নাতকোত্তর ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে।

আবেদনকারীদের জেআরএফ এবং লেকচারশিপের জন্য ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) অথবা গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। মোট ১০০ জন প্রার্থী নিয়োগ করা হবে।

এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিরা মাসে ৩১ থেকে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক পাবেন। এই পদে সর্বোচ্চ ২৮ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

৪, ৭, ১১ এবং ১৪ সেপ্টেম্বর এরোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সির বেঙ্গালুরু ক্যাম্পাসে পরীক্ষা এবং ইন্টারভিউ নেওয়া হবে। উল্লিখিত দিনে সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে বেলা ১১টার আগে ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। আবেদন এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement