WB Govt Recruitment 2024

রাজ্য সরকারি সংস্থায় কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

ওয়েস্ট বেঙ্গল স্টেট এগ্রিকালচারাল মার্কেটিং বোর্ডের তরফে লিগাল অ্যাডাভাইজ়ার পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের একটি ফর্ম পূরণ করে আবেদন জানাতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৯
Legal Advisor.

প্রতীকী চিত্র।

রাজ্য সরকারি সংস্থায় কর্মখালি। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েস্ট বেঙ্গল স্টেট এগ্রিকালচারাল মার্কেটিং বোর্ডের তরফে লিগ্যাল অ্যাডভাইজ়ার পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে অনূর্ধ্ব ৬৫ বছর বয়সিদের কাজের সুযোগ দেওয়া হবে। ওই পদে এক বছরের জন্য প্রাথমিক ভাবে নিয়োগ করা হবে। তবে পরবর্তীকালে কাজের নিরিখে ওই পদের মেয়াদ বৃদ্ধি করা হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে অবসরপ্রাপ্ত ব্যক্তিদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে ল অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের আধিকারিক, জেলা বিচারক, এক্স জুডিশিয়াল সার্ভিস, সিভিল জাজ পদে অবসর গ্রহণ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৬০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ওই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

ওই পদে নিযুক্ত ব্যক্তিকে ওয়েস্ট বেঙ্গল স্টেট এগ্রিকালচারাল মার্কেটিং বোর্ডের জন্য পিটিশন লিখতে হবে। আইনি বিষয়ে সংস্থার প্রতিটি দফতরকে পরামর্শ দিতে হবে। এ ছাড়াও সংস্থার তরফে আদালতের মামলা সংক্রান্ত বিষয়ে যাবতীয় সহায়তা করতে হবে। এই পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আবেদনকারীদের আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি ডাকযোগে পাঠাতে হবে। পদপ্রার্থীরা ইমেল মারফতও আবেদনপত্র পাঠাতে পারবেন। ১৬ ফেব্রুয়ারির আগে এই পদের জন্য আবেদনপত্র গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট দফতরের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement