NARL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগের জন্য ওই সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ১৪টি পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৬:১৮
National Atmospheric Research Laboratory.

ন্যাশনাল অ্যাটমোস্ফেরিক রিসার্চ ল্যাবরেটরি। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল অ্যাটমোস্ফেরিক রিসার্চ ল্যাবরেটরিতে কাজের সুযোগ। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত হয়েছে একটি বিজ্ঞপ্তি। জুনিয়র রিসার্চ ফেলো হিসেবে ১১ জনকে নিয়োগ করা হবে। তাঁদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের মাসে ৩৭ থেকে ৪২ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে।

Advertisement

পদার্থবিদ্যা, অ্যাটমোস্ফেরিক সায়েন্স, স্পেস সায়েন্স, মেটিয়োরোলজি, ফলিত রসায়ন, জিওফিজ়িক্স কিংবা সমতুল্য বিষয়ে যোগ্যতাসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। তাঁদের স্নাতকোত্তর স্তরে ৬০ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। একই সঙ্গে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

তবে এ ছাড়া ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, অপটিক্যাল ইঞ্জিনিয়ারিং, ফোটোনিক্স, ইনস্ট্রুমেনটেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্পেশ্যালাইজ়েশন করেছেন, এমন প্রার্থীরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

সংশ্লিষ্ট পদে অনলাইনে আবেদন জানানোর শেষ দিন ১৫ জানুয়ারি, ২০২৪। আগ্রহী প্রার্থীদের ন্যাশনাল অ্যাটমোস্ফেরিক রিসার্চ ল্যাবরেটরি-র ওয়েবসাইটে গিয়ে প্রথমে নাম নথিভুক্ত করতে হবে। এর পর আবেদনপত্র জমা দিয়ে প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। এই বিষয়ে বিশদ জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement