SAIL Recruitment 2023

দশম উত্তীর্ণদের প্রশিক্ষণের পর চাকরির সুযোগ বোকারো স্টিল প্লান্টে

অ্যাটেন্ডেন্ট কাম টেকনিশিয়ান ট্রেনি পদে কর্মী প্রয়োজন। স্টিল অথরিটি অফ ইন্ডিয়ার তরফে এই পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৮৫টি শূন্যপদ রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৪:৩৭
SAIL-Bokaro Steel Plant.

বোকারো স্টিল প্লান্ট। ছবি: সংগৃহীত।

বোকারো স্টিল প্লান্টে নিয়োগ করা হবে। সম্প্রতি স্টিল অথরিটি অফ ইন্ডিয়ার পক্ষ থেকে ওই প্রতিষ্ঠানের জন্য অ্যাটেন্ডেন্ট কাম টেকনিশিয়ান ট্রেনি পদে কর্মী চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই পদে প্রথমে দু’বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণের শেষে তাঁদের নিয়োগ করা হবে।

Advertisement

উল্লিখিত পদে দশম উত্তীর্ণদের নিয়োগ করা হবে। ওই ব্যক্তিদের কোনও স্টিল প্লান্ট অনুমোদিত অ্যাপ্রেন্টিসশিপের প্রশিক্ষণ থাকতে হবে। একই সঙ্গে, তাঁদের ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং অনুমোদিত ন্যাশনাল অ্যাপ্রেনটিসশিপ সার্টিফিকেটও থাকা বাঞ্ছনীয়। অনূর্ধ্ব ২৮ বছরের প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠনের তরফে জানানো হয়েছে, সংশ্লিষ্ট পদে প্রশিক্ষণের শেষে ২৫,০৭০-৩৫,০৭০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন ১২,৯০০-১৫,০০০ টাকা মাসিক ভাতা হিসাবে পাবেন। অনলাইনে এই পদের জন্য আবেদনপত্র জমা দিতে হবে। একই সঙ্গে, ৩০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে।

প্রার্থীদের যোগ্যতা কম্পিউটার বেসড টেস্ট (সিবিটি) এবং স্কিল টেস্টের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। এই পরীক্ষা সম্পর্কিত সমস্ত তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। অনলাইনে আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা এবং অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিংয়ের শংসাপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। আবেদনের জন্য ৪ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আবেদনের পোর্টাল চালু রাখা হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement