AAI Recruitment 2023

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়ায় অবসরপ্রাপ্তদের কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৫০,০০০ টাকা। পোস্টিং হবে ঝাড়খণ্ডের বোকারো এবং দুমকা, ওড়িশার রৌরকেল্লা এবং পশ্চিমবঙ্গের বার্নপুরে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:২৪
AAI

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)-য় অবসরপ্রাপ্ত কর্মীদের নিয়োগ করা হবে। দেশের পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যে নিয়োগ করা হবে প্রার্থীদের। সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে তেমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে।

Advertisement

নিয়োগ হবে জুনিয়র কনসালট্যান্ট (ইঞ্জিনিয়ারিং-ইলেকট্রিক্যাল) পদে। বিজ্ঞপ্তিতে শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। এই পদে আবেদন জানাতে পারবেন ভারতীয় বিমানবাহিনী, সেনাবাহিনী, নৌবাহিনী, রাষ্ট্রায়ত্ত সংস্থা এবং এয়ারপোর্ট অথরিটিজ অফ ইন্ডিয়ার অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ারিং আধিকারিকেরা, যাঁদের সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছর কাজের অভিজ্ঞতা রয়েছে। প্রার্থীদের বয়স হতে হবে ৭০ বছরের মধ্যে। থাকতে হবে শারীরিক ফিটনেসও। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৫০,০০০ টাকা। পোস্টিং হবে ঝাড়খণ্ডের বোকারো এবং দুমকা, ওড়িশার রৌরকেল্লা এবং পশ্চিমবঙ্গের বার্নপুরে। প্রাথমিক ভাবে এই পদে এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তীকালে এই মেয়াদ আরও এক বছর বাড়তে পারে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসাবে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি বা ডিপ্লোমা থাকাও জরুরি। এ ছাড়া ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয় সম্পর্কে সম্যক জ্ঞান থাকা জরুরি। যারা বিভিন্ন এয়ারপোর্টে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে আগে কাজ করেছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১৫ সেপ্টেম্বর। নিয়োগ সংক্রান্ত বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement