AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীতে বিশেষ গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

জেআরএফ এবং জুনিয়র নার্স পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩৮,৪৪০ টাকা এবং ১৮,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০০
AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। পদগুলি চুক্তিভিত্তিক। পদগুলির জন্য শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) এবং জুনিয়র নার্স পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পে অনূর্ধ্ব ৩০ বছর বয়সিরা আবেদন করতে পারবেন। সংরক্ষিত প্রার্থীদের ছাড় মিলবে। জেআরএফ এবং জুনিয়র নার্স পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩৮,৪৪০ টাকা এবং ১৮,০০০ টাকা।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, তার নাম-‘ক্যাপাসিটি বিল্ডিং অ্যান্ড স্ট্রেনদেনিং অফ হসপিটাল ইনফেকশন কন্ট্রোল টু ডিটেক্ট অ্যান্ড প্রিভেন্ট অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্টেন্স ইন ইন্ডিয়া’। প্রকল্পটি আমেরিকার সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এবং নয়া দিল্লির এমস-এর জেপিএন এপেক্স ট্রমা সেন্টারের যৌথ অর্থ সহায়তায় পরিচালিত হবে।

দু’টি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার চাহিদা আলাদা, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ৩০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে। বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদগুলিতে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ হবে আগামী ৫ অক্টোবর। ওই দিন সমস্ত নথি সঙ্গে নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের এমস কল্যাণীর ওয়েবসাইটে যেতে হবে।

আরও পড়ুন
Advertisement