ADA Recruitment 2023

ডিআরডিও অধীনস্থ সংস্থায় গেট উত্তীর্ণদের কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-এর অধীনস্থ এরোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সিতে বিভিন্ন বিভাগের জন্য গবেষক প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৭
Aeronautical Development Agency.

এরোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সি। ছবি: সংগৃহীত

গেট উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ডিআরডিও অধীনস্থ্ সংস্থা এরোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সিতে বিভিন্ন বিভাগের জন্য গবেষক প্রয়োজন। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

গবেষক (সায়েন্টিস্ট) হিসাবে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, মেকানিক্যাল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি কিংবা সমতুল্য বিষয়ে ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রার্থীদের উল্লিখিত বিষয়ে গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার পাশাপাশি, ১০০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবেও জমা দিতে হবে। আবেদনকারীদের গেট পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য বেছে নেওয়া হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিরা আবেদন করতে পারবেন। নিযুক্তদের মাসে ১ লক্ষ টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

ডিআরডিও কিংবা ওই সংস্থার রিক্রুটমেন্ট অ্যান্ড অ্যাসেসমেন্ট সেন্টার ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র পেশ করতে হবে। ২৯ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement