Lok Sabha Election 2024

তৃণমূল পাবে ২৫-২৭, দাবি করলেন দেবাংশু

নিজের এক্স হ্যান্ডেলে রবিবার একটি পোস্ট করে দেবাংশু এই ‘ভবিষ্যদ্বাণী’ করেছেন। তাঁর মতে, কংগ্রেসও একটি আসন পেতে পারে। সম্ভাব্য ভোটের হারও দিয়েছেন দেবাংশু।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ০৫:২৫
দেবাংশু ভট্টাচার্য।

দেবাংশু ভট্টাচার্য। —ফাইল ছবি।

রাজ্যে কত আসন পেতে পারে তাঁর দল তৃণমূল? তমলুকের তৃণমূল প্রার্থী তথা দলের সোশাল মিডিয়া ও আইটি সেলের রাজ্য সভাপতি দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে অন্তত এই ক্ষেত্রে মিলল না তাঁর দলের নেতৃত্বের মত। যেখানে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ষষ্ঠ দফার পরেই দাবি করেছিলেন, তাঁরা ২৩ আসনে জয় পেয়ে গিয়েছেন ইতিমধ্যে। শেষ দফায় দল ন’টি আসন জিতবে বলেও তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন। ফলে সামগ্রিক ভাবে দল ৪২ আসনের মধ্যে ৩২টিতে জিততে পারে বলেই শীর্ষ নেতৃত্বের ইঙ্গিত ছিল। সেখানে দেবাংশুর মতে, রাজ্যে তৃণমূল পেতে পারে ২৫ থেকে ২৭টি আসন। তাঁর মতে, রাজ্যে বিজেপি জিততে পারে ১৪-১৬টি আসন।

Advertisement

নিজের এক্স হ্যান্ডেলে রবিবার একটি পোস্ট করে দেবাংশু এই ‘ভবিষ্যদ্বাণী’ করেছেন। তাঁর মতে, কংগ্রেসও একটি আসন পেতে পারে। সম্ভাব্য ভোটের হারও দিয়েছেন দেবাংশু। তাঁর ব্যাখ্যা অনুযায়ী, তৃণমূল কংগ্রেস ৪৪-৪৬ শতাংশ, বিজেপি ৪০-৪২ শতাংশ এবং বাম-কংগ্রেস জোট ৯-১১ শতাংশ ভোট পেতে চলেছে।

দলের শীর্ষ নেতৃত্বের দাবির সঙ্গে আপনার মত মিলছে না তো?

সোমবার দেবাংশুর জবাব, “এটা সম্পূর্ণ আমার ব্যক্তিগত মূল্যায়ন। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।” সঙ্গে মনে করালেন, “২০২১ সালের বিধানসভা ভোটের ফল নিয়ে আমার মূল্যায়ন মিলে গিয়েছিল। সে বার এগজ়িট পোলে রাজ্যে বিজেপিকে জিতিয়ে দেওয়া হয়েছিল আর বিজেপির তৎকালীন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রায় মুখ্যমন্ত্রী হয়ে গিয়েছিলেন। কিন্তু ভোটের ফল কী হয়েছিল, সবাই জানেন।” দেবাংশু জুড়েছেন, “২০২১-এর বিধানসভার পরে কয়েকটি উপ-নির্বাচন ও পুরসভা নির্বাচনের ফল নিয়েও আমার ব্যক্তিগত মূল্যায়ন মিলে গিয়েছিল।” নিজের জয় নিয়েও প্রত্যয়ী দেবাংশু। তিনি বলেছেন, “এ বার লোকসভা ভোটে বিভিন্ন সমীক্ষায় তমলুকে বিজেপিকে এগিয়ে রাখা হয়েছে ঠিকই। তবে তমলুকে আমরা জেতার বিষয়ে নিশ্চিত।”

বিজেপি অবশ্য এ সব দাবিকে আমল দিতে নারাজ। দলের তমলুক সাংগঠনিক জেলা সহ-সভাপতি আনন্দময় অধিকারী বলেন, “লোকসভা ভোটের ফল নিয়ে দেবাংশু যে মূল্যায়ন করেছেন, তার কোনও সারবত্তা নেই। তমলুক তো বটেই, সারা রাজ্যেই এ রকম ফলের কোনও সম্ভাবনা নেই। আসলে এমন মূল্যায়ন করে দলের কর্মী-সমর্থকদের সান্ত্বনা দিতে চাইছেন উনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement