Lok Sabha Election 2024

মমতার সভায় গিয়ে মৃত্যু তৃণমূল সমর্থকের, সভা চলাকালীনই অসুস্থ হন, হাসপাতালের পথে মৃত্যু

বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে কুমার়গঞ্জে জনসভা করেন মমতা। দুপুর ২টো নাগাদ শুরু হয় জনসভা। সভা চলাকালীনই অসুস্থ হয়ে পড়েন শরিফ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কুমারগঞ্জ শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৮:১৩
মমতার সভায় গিয়ে অসুস্থ, হাসপাতালের পথে মৃত্যু।

মমতার সভায় গিয়ে অসুস্থ, হাসপাতালের পথে মৃত্যু। — নিজস্ব চিত্র।

তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় গিয়ে অসুস্থ হয়ে মৃত্যু হল এক তৃণমূল সমর্থকের। মৃত তৃণমূল সমর্থকের নাম শরিফ সরকার (৫৫)। তাঁর বাড়ি গঙ্গারামপুর ব্লকের উদয় গ্রাম পঞ্চায়েতের ডাঙাপাড়ায়। প্রাথমিক ভাবে অনুমান, প্রবল গরমেই মৃত্যু হয়ে থাকতে পারে শরিফের।

Advertisement

রবিবার ছিল জেলার উষ্ণতম দিন। সে দিনই বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে কুমার়গঞ্জে জনসভা করেন মমতা। দুপুর ২টো নাগাদ মুখ্যমন্ত্রী কুমারগঞ্জে এসে পৌঁছন। তার পর শুরু হয় মমতার জনসভা। শরিফ ছিলেন দর্শকাসনে। দলনেত্রীর সভা শেষ হওয়ার আগেই শরিফ অসুস্থবোধ করতে থাকেন বলে জানা গিয়েছে। সভা চলাকালীনই তাঁকে হাসপাতালে নিয়ে যান উপস্থিত তৃণমূল কর্মীরা। কিন্তু শেষরক্ষা হল না।

প্রথমে শরিফকে কুমারগঞ্জের ডাঙ্গারহাট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন অনুভব করেন এবং তাঁকে গঙ্গারামপুর হাসপাতালে পাঠানো হয়। গঙ্গারামপুরের কালদিঘি হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় ৫৫ বছরের শরিফের। প্রাথমিক ভাবে অনুমান, অত্যধিক গরমের কারণেই মৃত্যু হয়েছে শরিফের। যদিও শরিফের অন্য কোনও অসুস্থতা ছিল কি না, তা অজানা। ফলে গরমের কারণেই যে মৃত্যু হয়েছে তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। দেহের ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরে মৃত্যুর কারণ স্পষ্ট হবে।

দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের জেলা সভাপতি সুভাষ ভাওয়াল বলেন, ‘‘শরিফ কুমারগঞ্জের সভায় গিয়েছিলেন। সভা থেকে ফেরার পথে অসুস্থবোধ করতে থাকেন। ওঁর সঙ্গীরা সোজা হাসপাতালে ছোটেন। কিন্তু জানতে পেরেছি, হাসপাতালের পথেই শরিফের মৃত্যু হয়েছে। কী ভাবে মৃত্যু হল তা স্পষ্ট করে এখনও জানি না। অতিরিক্ত গরমেও মৃত্যু হতে পারে। আমরা সবাই হাসপাতালে এসে গিয়েছি। আমরা পরিবারের হাতে দেহ তুলে দেব।’’

আরও পড়ুন
Advertisement