TMC-Congress Clash

খড়গ্রামে তৃণমূল-কংগ্রেস সংঘর্ষ, গন্ডগোলের মধ্যে চলল গুলি! গ্রেফতার শাসক নেতা আলতামাস

স্থানীয় সূত্রের খবর, বুধবার খড়গ্রামের দিয়ারা মল্লিকপুর গ্রামে নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে বচসায় জড়িয়ে পড়েন কংগ্রেস ও তৃণমূলের কর্মীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়গ্রাম শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৬:৪৬
খড়গ্রামে তৃণমূল-কংগ্রেস সংঘর্ষ।

খড়গ্রামে তৃণমূল-কংগ্রেস সংঘর্ষ। —নিজস্ব চিত্র।

ভোটের আগে উত্তপ্ত মুর্শিদাবাদের খড়গ্রাম। সেখানে সংঘর্ষে জড়ালেন তৃণমূল ও কংগ্রেসের সঙ্গে নেতা-কর্মীরা। অভিযোগ, সেই সময় শূন্যে দু’রাউন্ড গুলিও চলে। কংগ্রেসের দাবি, আগ্নেয়াস্ত্র দেখা গিয়েছে তৃণমূল অঞ্চল সভাপতি আলতামাস কবীরের হাতে। পুলিশ সূত্রে খবর, আলতামাসকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হয়েছে আরও এক কংগ্রেস কর্মী। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, বুধবার খড়গ্রামের দিয়ারা মল্লিকপুর গ্রামে নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে বচসায় জড়িয়ে পড়েন কংগ্রেস ও তৃণমূলের কর্মীরা। কংগ্রেসের পঞ্চায়েত সমিতির সদস্যা জিতা খাতুন ও তাঁর অনুগামীদের সঙ্গে আলতামাস ও তাঁর সঙ্গীদের বাক্‌বিতণ্ডা হয়। পরে হাতাহাতিও হয় তাঁদের মধ্যে। সেই সময় গুলি চলে। কংগ্রেসের দাবি, আলতামাসের হাতে পিস্তল ছিল। তিনিই পর পর দু’রাউন্ড গুলি চালিয়েছেন।

ঘটনাস্থলে পৌঁছেছে খড়গ্রাম থানার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হচ্ছে। গুলি চালানোর ঘটনা প্রসঙ্গে জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, ‘‘স্থানীয় কংগ্রেস কর্মী ও জনসাধারণের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি করতে তৃণমূল অঞ্চল সভাপতি গুলি চালিয়েছে। অবাধ ও শান্তিপূর্ণ ভোটের জন্য যা যা করণীয়, তা করার জন্য আবেদন জানাচ্ছি নির্বাচন কমিশনের কাছে।’’ মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সাংগঠনিক সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘যে কোনও বিষয়ে রাজনীতি টেনে আনা কংগ্রেসের নিত্যদিনের অভ্যাসে পরিণত হয়েছে। গুলি চালানোর ঘটনার তদন্ত করছে পুলিশ। দোষীরা উপযুক্ত শাস্তি পাবে।’’

আরও পড়ুন
Advertisement