Lok Sabha Election 2024

এ বার কংগ্রেস ছাড়লেন প্রিয়ঙ্কা গান্ধীর ঘনিষ্ঠ নেতা, ৩৫ বছর দলে থাকার পর যোগ দিলেন বিজেপিতে

হিমাচল প্রদেশে কংগ্রেসের ভারপ্রাপ্ত সম্পাদকের পদে থাকা বিট্টু শুক্রবারই দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গের কাছে ইস্তফাপত্র পাঠিয়েছিলেন। শনিবার তিনি যোগ দিলেন বিজেপিতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৪:২৭
Tajinder Bittu, Priyanka Gandhi\\\\\\\'s close aide, joins BJP after quitting Congress

তাজিন্দর সিংহ বিট্টু। ছবি: সংগৃহীত।

আবার কংগ্রেসে ভাঙন। এ বার দল ছাড়লেন প্রিয়ঙ্কা গান্ধীর ঘনিষ্ঠ নেতা তাজিন্দর সিংহ বিট্টু। শনিবার তিনি দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছেন।

Advertisement

হিমাচল প্রদেশে কংগ্রেসের ভারপ্রাপ্ত সম্পাদকের পদে থাকা বিট্টু শুক্রবারই দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গের কাছে ইস্তফাপত্র পাঠিয়েছিলেন। শনিবার তিনি জানান, দলের দেওয়া পদ এবং কংগ্রেসের সদস্যপদ ছেড়েছেন তিনি। তবে কোন কারণে বিট্টু দল ছাড়লেন, তার কারণ ব্যাখ্যা করেননি। শুধু নিজের ফেসবুক পোস্টে লিখেছেন, ৩৫ বছর পরে ভারাক্রান্ত হৃদয়ে আমি কংগ্রেস থেকে ইস্তফা দিলাম।” লোকসভা ভোটের মধ্যে বিট্টুর দলত্যাগ হিমাচল প্রদেশে কংগ্রেসের কাছে বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

শুধু বিট্টুই নন, শনিবার বিজেপিতে যোগ দিয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন কংগ্রেস বিধায়ক হরিবল্লভ শুক্ল। শুক্ল এবং তাঁর সমর্থকেরা ভোপালে মুখ্যমন্ত্রী মোহন যাদবের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন। গত কয়েক দিনে কংগ্রেস ছেড়েছেন দলের মুখপাত্র রোহন গুপ্ত, গৌরভ বল্লভ, অলিম্পিক্স পদকজয়ী বক্সার বিজেন্দ্র সিংহ, মহারাষ্ট্রের প্রবীণ নেতা সঞ্জয় নিরুপম। যদিও সঞ্জয়কে দলবিরোধী কাজের জন্য বহিষ্কার করা হয়েছে বলে দাবি করে কংগ্রেস।

আরও পড়ুন
Advertisement