Lok Sabha Election 2024

আবার উত্তপ্ত দিনহাটা! বিজেপির সভায় হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, প্রতিবাদে পথ অবরোধ

বিজেপির দাবি, নির্বাচন কমিশনের কাছ থেকে অনুমতি নিয়েই সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত পথসভার আয়োজন করেছিল তারা। কিন্তু সেই সভা শুরু ঠিক আগের মুহূর্তে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ২১:৩৭
Dinhata

অন্ধকার রাস্তায় মোমবাতি জ্বেলে প্রতিবাদে বিজেপি! —নিজস্ব চিত্র।

নির্বাচনের মুখে আবার উত্তপ্ত কোচবিহারের দিনহাটা। বিজেপির সভায় হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। তার প্রতিবাদে সোমবার দিনহাটার ওকরাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় রাস্তা অবরোধ করলেন পদ্মশিবিরের কর্মী এবং সমর্থকেরা। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছে ঘাসফুল শিবির।

Advertisement

বিজেপির দাবি, নির্বাচন কমিশনের কাছ থেকে অনুমতি নিয়েই সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত পথসভার আয়োজন করেছিল তারা। কিন্তু সেই সভা শুরুর ঠিক আগের মুহূর্তে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায়। কর্মীদের উপর মারধর করার পাশাপাশি স্থানীয় দোকানপাট জোর করে বন্ধ করে দেয় বলে অভিযোগ। তার পর ওই এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্নও করে দেওয়া হয়। বিজেপির জেলা সম্পাদক অজয় রায় বলেন, ‘‘নির্বাচন কমিশনের কাছে অনুমতি নেওয়ার পরেই পথসভার আয়োজন করা হয়েছিল। কিন্তু তৃণমূলের হার্মাদ বাহিনী বিজেপি কর্মীদের পাশাপাশি সাধারণ ব্যবসায়ীদের উপরেও হামলা চালিয়েছে। বন্ধ করে দেওয়া হয় দোকানপাট। বিদ্যুতের লাইন কেটে দেওয়া হয়। এই ভাবে চলতে থাকলে সাধারণ মানুষ কী ভাবে নির্বাচনে অংশগ্রহণ করবেন?’’ ওই বিজেপি নেতা জানান, যত ক্ষণ পর্যন্ত এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করা না হয়, তত ক্ষণ পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন।

অন্য দিকে, তাঁদের দলের বিরুদ্ধে হামলার অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের কোচবিহার লোকসভা কেন্দ্রের প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বাসুনিয়া বলেন, ‘‘সব মিথ্যা অভিযোগ। ওকরাবাড়ি এলাকায় ৯৫ শতাংশ সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ থাকেন। তাঁরা কেউ বিজেপিকে সমর্থন করেন না। তাই পথসভায় লোক হয়নি বলে এই সমস্ত নাটক করছে বিজেপি।’’ তাঁর সংযোজন, ‘‘সমস্ত জায়গায় বিজেপির মিটিং-মিছিল হচ্ছে। কোথাও আমরা বাধা দিইনি। প্রচারের আলোয় আসার জন্য বিজেপি এ সব মিথ্যা অভিযোগ করছে।’’

আরও পড়ুন
Advertisement