Remal Cyclone

রেমাল: অভিষেক, শুভেন্দু, সুকান্তদের প্রায় সব সভাই রবিবার বাতিল, কী করবেন মমতা?

রবিবার একগুচ্ছ কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে তাঁর কর্মসূচির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে একেবারে শেষ মুহূর্তে, তেমনটাই তৃণমূল সূত্রে খবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৪:২৫
Ramel Cyclone effect, vote campaign of top leadership of Bengal is in a dilemma

(বাঁ দিক থেকে) অভিষেক বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

সপ্তম তথা শেষ দফার ভোট আগামী শনিবার। সেই লক্ষ্যে রবিবার ছুটির দিনটিকে প্রচারের কাজে লাগাতে চেয়েছিল সব রাজনৈতিক দল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের দাপটে রাজনৈতিক নেতাদের যাবতীয় কর্মসূচি প্রশ্নের মুখে। রবিবার একগুচ্ছ কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে তাঁর কর্মসূচির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে একেবারে শেষ মুহূর্তে, তেমনটাই তৃণমূল সূত্রে খবর। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রচার ছিল মথুরাপুর লোকসভা এলাকায়। সেখানে পৃথক তিনটি জনসভার কর্মসূচি ছিল তাঁর। পাথরপ্রতিমা, কাকদ্বীপ এবং মন্দিরবাজার এলাকায় তাঁর জনসভার প্রস্তুতিও সারা হয়ে গিয়েছিল। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস পেয়ে রাজ্য বিজেপির দফতর থেকে জেলা নেতৃত্বকে জানিয়ে দেওয়া হয়েছে, প্রাকৃতিক দুর্যোগের কারণে প্রচারসভায় যোগ দিতে পারছেন না বিরোধী দলনেতা। এক কথায়, রবিবার দিনটিতে কোনও প্রচারে অংশ নিতে পারছেন না শুভেন্দু। অন্য দিকে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তিনটি প্রচার কর্মসূচি ছিল রবিবার। জয়নগর লোকসভা কেন্দ্রের গোসাবা বিধানসভায় তাঁর প্রথম জনসভাটি হওয়ার কথা ছিল। প্রাকৃতিক দুর্যোগের কারণে হেলিকপ্টারে সেখানে যাওয়া সম্ভব নয়। তাই সকালেই গোসাবার সভাটি বাতিল করে দিয়েছেন অভিষেক।

Advertisement

তবে বসিরহাট লোকসভার অন্তর্গত বাদুড়িয়াতে জনসভার কর্মসূচি শেষ পর্যন্ত হচ্ছে। বাদুড়িয়া বিধানসভা এলাকায় অভিষেকের এই প্রচার কর্মসূচিতে তাঁকে সড়ক পথে নিয়ে যাওয়া হচ্ছে। রবিবার বিকেলে মেটিয়াবুরুজ বিধানসভা কেন্দ্রে একটি রোড শো করার কথা অভিষেকের। আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে রোডশো বাতিলের কথা জানিয়েছে অভিষেকের দফতর। এ বারের লোকসভা নির্বাচনে অন্য কেন্দ্রে প্রচারের কারণে নিজের লোকসভার ভোটের প্রচারে খুব বেশি সময় দিতে পারেননি অভিষেক। তাই তাঁর কাছে ভোটের আগে শেষ রবিবার অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। বসিরহাট লোকসভার সন্দেশখালিতে আবার কর্মসূচি ছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। আবহাওয়ার পরিস্থিতি দেখেই সেই প্রচার কর্মসূচিও বাতিল করে দেওয়া হয়েছে।

রবিবার মুখ্যমন্ত্রীর কর্মসূচি রয়েছে মূলত যাদবপুর লোকসভা কেন্দ্র ঘিরে। প্রথমে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের সামনে থেকে রাজপুর বাজার পর্যন্ত মিছিল হতে পারে। পরে সোনারপুর চাঁদমারিতে সোনারপুর স্পোর্টিং ইউনিয়নের খেলার মাঠে জনসভার কর্মসূচি রয়েছে তাঁর। সন্ধ্যায় যাদবপুর বারো ভূতের মাঠে জনসভা করে নিজের প্রচার শেষ করবেন মমতা। তবে সব কিছুই নির্ভর করছে আবহাওয়ার উপর। বিকেল থেকেই যদি রেমাল ঘূর্ণিঝড় তার দাপট দেখাতে শুরু করে, তা হলে শেষ পর্যন্ত এই কর্মসূচি হবে কি না, তা নিয়ে প্রশ্ন থাকছেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement