Lok Sabha Election 2024

পান্ডুয়া-বলাগড়ে বেশি ভোটে জয়, দাবি রচনার

মঙ্গলবার হুগলি-চুঁচুড়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের পেয়ারাবাগানে প্রচারের মাঝে দুপুরে একটি লজে খাওয়ার সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হন রচনা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০৮:৫০
Rachna Banerjee

প্রচারে রচনা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার চুঁচুড়ায়। —নিজস্ব চিত্র।

হুগলি কেন্দ্রের পান্ডুয়া এব বলাগড়— মূলত এই দুই বিধানসভায় দলের গোষ্ঠীকোন্দল নিয়ে চিন্তায় তৃণমূল। শীর্ষ নেতৃত্বের হুঁশিয়ারিও পরেও যাতে লাগাম পরেনি। তা সত্ত্বেও হুগলির তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের দাবি, ওই দুই জায়গা থেকেই তিনি সর্বাধিক ভোটে জিতবেন।

Advertisement

মঙ্গলবার হুগলি-চুঁচুড়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের পেয়ারাবাগানে প্রচারের মাঝে দুপুরে একটি লজে খাওয়ার সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হন রচনা। সেখানেই সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘‘সব দলেই গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে, আমাদেরও আছে। তবে, বেশি গোষ্ঠীদ্বন্দ্ব থাকা পান্ডুয়া ও বলাগড়ে সর্বাধিক ভোটে জিতব।’’ রচনার রাজনীতিতে প্রবেশ প্রার্থী হয়ে। প্রচারের শুরু থেকেই তাঁর নানা মন্তব্য নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। তাঁর এ দিনের বক্তব্য নিয়েও দলের অন্দরে চর্চা শুরু হয়েছে।

সম্প্রতি সিঙ্গুরে এসে দলের নেতা-কর্মীদের একসঙ্গে চলার বার্তা দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ধনেখালির নেত্রী অসীমা পাত্রকে তিনি পান্ডুয়া এবং হুগলি-শ্রীরামপুর সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি অরিন্দম গুঁইনকে বলাগড় দেখার দায়িত্ব দেন। তারপরেও সমাজমাধ্যমে দলের একাংশের বিরুদ্ধে অভিযোগ উগরে বলাগড়ের বিধায়ক প্রার্থীর প্রচার থেকে সরে থাকার কথা ঘোষণা করেছেন। পান্ডুয়ায় দলবিরোধী কাজ করলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন অসীমা।

প্রসঙ্গত, ভোটের আগে থেকেই বলাগড়ে বিধায়কের সঙ্গে দলের নেতানেত্রীদের একাংশের বিরোধ চলছিল। দলীয় নেতৃত্ব দু’পক্ষের সঙ্গে আলোচনায় বসে পরিস্থিতি সামাল দিলেও বিরোধ মেটেনি বলে তৃণমূল সূত্রের খবর। রচনার প্রচারকে কেন্দ্র করে ফের বিরোধ সামনে আসে।

গত লোকসভায় হুগলি কেন্দ্রের সাতটি বিধানসভার মধ্যে ধনেখালি ও চন্দননগর ছাড়া পাঁচটিতেই বিজেপির থেকে পিছিয়েছিল তৃণমূল। বলাগড়ে ৩০ হাজারের বেশি ভোটে পিছিয়েছিল জোড়াফুল। পান্ডুয়ায় এই ব্যবধান ছিল সাতশোর বেশি। এই ফলাফলের জন্য গোষ্ঠীদ্বন্দ্বকেই দায়ী করেছিল তৃণমূলের একটি বড় অংশ। যদিও ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাতটি আসনেই তৃণমূল জেতে। তবুও পান্ডুয়া-বলাগড়ে গোষ্ঠীদ্বন্দ্বের কারণে শাসকদল যে স্বস্তিতে নেই, দলের অনেকেই তা মানছেন। রচনার দাবি উড়িয়ে তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় বলেন, ‘‘রাজ্যে ৩৫টির বেশি আসনে বিজেপি জিতবে। আমিই হুগলির সব ক’টি বিধানসভায় জয়ী হব।’’

আরও পড়ুন
Advertisement