PM Narendra Modi

চুঁচুড়ার সভায় পেলেন দুই যুবকের বিশেষ উপহার, বক্তৃতা থামিয়ে কী বললেন প্রধানমন্ত্রী মোদী?

রবিবারই ছিল মাতৃদিবস। সেই প্রসঙ্গ তুলে মোদী জানান, তাঁর কাছে ৩৬৫ দিনই মাতৃ দিবস। মাতৃদিবসে বাংলায় এসে সেই মায়ের সঙ্গেই ছবি উপহার পেলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১৯:২২
image of modi

নরেন্দ্র মোদীকে বিশেষ উপহার দুই যুবকের। ছবি: এক্স।

হুগলির চুঁচুড়ায় জনসভা করতে গিয়েছিলেন রবিবার। সেখানে গিয়ে যে এই উপহার পাবেন, ভাবতেও পারেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বক্তৃতার মাঝে আচমকাই লক্ষ করেন, দুই যুবক দু’টি ছবি তুলে ধরে রয়েছেন। মায়ের সঙ্গে মোদীর ছবি। দেখে আবেগতাড়িত হয়ে পড়েন মোদী। দীর্ঘ ক্ষণ ছবি তুলে ধরে রেখেছিলেন দুই যুবক। তাঁদের হাতে ব্যথা হবে জানিয়ে তা হাত থেকে নামানোর কথাও বলেন। সেই সঙ্গেই ছবি দু’টি তাঁদের থেকে নিয়ে আসার ব্যবস্থা করেন তিনি। ঘটনাচক্রে, রবিবারই ছিল মাতৃদিবস। সেই প্রসঙ্গ তুলে মোদী জানান, তাঁর কাছে ৩৬৫ দিনই মাতৃদিবস।

Advertisement

চুঁচুড়ায় রবিবার বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের হয়ে জনসভা করেন মোদী। সেখানে তৃণমূলকে একের পর এক তোপ দাগেন। সংখ্যালঘু তোষণের অভিযোগ তোলেন। তার মাঝেই দুই যুবকের দিকে নজর যায় মোদীর। দেখেন, মা হীরাবেনের সঙ্গে মোদীর ছবি এঁকে এনেছেন তাঁরা। প্রধানমন্ত্রী তাঁদের প্রতি বেশ একটু যত্নবানই হয়ে ওঠেন। বক্তৃতা থামিয়ে বলেন, ‘‘এখানে দুই কোণে দু’জন দু’টি ছবি এঁকে এনেছেন। অনেক ক্ষণ ধরে তাঁরা হাত উঁচু করে দাঁড়িয়ে রয়েছেন। আপনাদের হাত ব্যথা হয়ে যাবে। আপনাদের দু’জনকেই ধন্যবাদ জানাতে চাই।’’ তিনি জানান, তাঁরা রক্ষীরা ওই দুই যুবকের কাছে গিয়ে দু’টি ছবি নিয়ে আসবেন।

মাতৃদিবসের দিনেই এই উপহার পেয়েছেন মোদী। সেই প্রসঙ্গও এসেছে মোদীর কথায়। তিনি বলেন, ‘‘পশ্চিমের দুনিয়া আজকের দিনে মাদার’স ডে পালন করে। আমাদের কাছে ৩৬৫ দিনই মায়ের পুজোর দিন। রোজই আমরা মা দুর্গা, মা কালী, ভারতমাতার পুজো করি।’’ ২০২২ সালের ডিসেম্বরে মারা গিয়েছেন হীরাবেন। পরিবারের কোনও সদস্যের সঙ্গে তেমন ভাবে দেখা যায়নি মোদীকে। একমাত্র মায়ের সঙ্গেই দেখা যেত তাঁকে মাঝেমধ্যে। মাতৃদিবসে বাংলায় এসে সেই মায়ের সঙ্গেই ছবি উপহার পেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement