PM Narendra Modi

শনিবার শিলিগুড়িতে মোদী! প্রত্যাশা পাহাড় জুড়ে

প্রধানমন্ত্রী মোদীর শিলিগুড়ি সফরকে ঘিরে নতুন করে দার্জিলিং পাহাড়ে প্রত্যাশা বেড়েছে। কয়েকদিন আগেই চিঠি লিখে প্রধানমন্ত্রী পাহাড় সমস্যা মেটানোর কথা বলেছেন দার্জিলিঙের বিধায়ক নীরজ জিম্বা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ২৩:২৮
PM Narendra Modi.

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

শনিবার শিলিগুড়িতে সভা করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চলতি এই চার বার বাংলায় সভা করবেন। এর আগে আরামবাগ, কৃষ্ণনগর ও বারাসতে সভা করেছেন। শনিবার দুপুরে শিলিগুড়ির কাওয়াখালির মাঠে সভা করার কথা প্রধানমন্ত্রীর। শুক্রবার দিনভর তার প্রস্তুতি চলল। জনসভার মঞ্চের পাশে সরকারি অনুষ্ঠানের জন্য আলাদা মঞ্চও বাঁধা হয়েছে।

Advertisement

শুক্রবার কাওয়াখালির মাঠ সরেজমিনে খতিয়ে দেখেন দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা ও বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক দীপক বর্মণ। রাজু বলেন, ‘‘আগামিকাল প্রধানমন্ত্রী প্রথমেই সরকারি মঞ্চ থেকে একাধিক প্রকল্পের ঘোষনা করবেন। যার মধ্যে রেলের নতুন ঘোষণা রয়েছে। শিলিগুড়ি জংশন থেকে রাধিকাপুর পর্যন্ত রেলের ঘোষণা করার কথা তাঁর। এ ছাড়াও সড়ক মন্ত্রকের নতুন প্রকল্পও ঘোষণা করার কথা। এ ভাবেই প্রায় সাড়ে চার হাজার কোটির টাকার আলাদা আলাদা প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এর পর জনসভায় যোগ দেবেন তিনি। কর্মসূচির সময় খানিকটা এগিয়ে আনা হয়েছে। উনি দুপুর ৩টে নাগাদ বাগডোগরা বিমানবন্দরে অবতরণ করবেন। সেখান থেকে সড়ক পথে কাওয়াখালি এসে পৌঁছাবেন। জনসভায় প্রায় দু’লক্ষ মানুষের সমাগম আমরা আশা করছি।’’

প্রধানমন্ত্রী মোদীর শিলিগুড়ি সফরকে ঘিরে নতুন করে দার্জিলিং পাহাড়ে প্রত্যাশা বেড়েছে। কয়েকদিন আগেই চিঠি লিখে প্রধানমন্ত্রী পাহাড় সমস্যা মেটানোর কথা বলেছেন দার্জিলিঙের বিধায়ক নীরজ জিম্বা। এর পরেই দার্জিলিং পাহাড়ের বিজেপির সভাপতি কল্যাণ দেওয়ান জানিয়েছেন, প্রধানমন্ত্রী যখন জেলায় আসছেন কিছু ঘোষণা হওয়ার সম্ভাবনা তো থাকবেই। তবে তা কী, তা নিয়ে পাহাড়ে জোর আলোচনা শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন
Advertisement