Lok Sabha Election 2024

ভোটের মুখে রণক্ষেত্র নন্দীগ্রাম, বিজেপির মহিলা কর্মী খুনের প্রতিবাদে গাছ ফেলে পথ অবরোধ, আগুন

সোনাচূড়ায় সকাল থেকে রাস্তায় গাছ ফেলে অবরোধ করেন বিজেপি কর্মী-সমর্থকেরা। একের পর এক দোকানে আগুন লাগানো হয়। পরিস্থিতি সামলাতে মোতায়েন বিশাল পুলিশবাহিনী।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১২:১৮
রাস্তায় গাছ ফেলে, আগুন জ্বালিয়ে পথ অবরোধ নন্দীগ্রামে।

রাস্তায় গাছ ফেলে, আগুন জ্বালিয়ে পথ অবরোধ নন্দীগ্রামে। — নিজস্ব চিত্র।

লোকসভা ভোটের ঠিক আগে কি নন্দীগ্রাম ফিরছে পুরনো চেহারায়? বুধবার গভীর রাতে বিজেপির মহিলা কর্মীকে খুনের পর থেকেই উত্তপ্ত নন্দীগ্রাম। সকালে সেই উত্তাপ আরও বৃদ্ধি পায়। নন্দীগ্রাম থেকে ভাঙাবেড়া যাওয়ার রাস্তায় সোনাচূড়ার মনসাপুকুর বাজারে গাছ ফেলে পথ অবরোধ বিজেপির। একের পর এক দোকানে আগুন। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে বিশাল পুলিশবাহিনী লাঠিচার্জ করে উপস্থিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয়।

Advertisement

আন্দোলন-সংগ্রামের দিনেই কি ফিরছে নন্দীগ্রাম? রাজ্যের জমি আন্দোলনের আঁতুড়ঘরে নতুন করে আগুন জ্বলে উঠেছে বুধবার গভীর রাতে। অভিযোগ, সোনাচূড়ায় রাতপ্রহরা দেওয়ার সময় রথিবালা আড়ি নামে এক মহিলা বিজেপি কর্মীকে কুপিয়ে খুন করেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রথিবালার ছেলেও। জানা গিয়েছে, ছেলেকে মারধর করা হচ্ছে দেখে মা ঝাঁপিয়ে পড়েন। তখন ধারালো অস্ত্রের কোপ খান তিনিও।

এই ঘটনা ঘিরে ভোটের মুখে উত্তপ্ত হয়ে ওঠে নন্দীগ্রাম। সকালে একের পর এক দোকানে আগুন লাগানো হয়। আসবাবপত্রের দোকান থেকে আসবাব রাস্তায় নামিয়ে তাতে আগুন দেওয়া হয় বলেও অভিযোগ। গাছ ফেলে করা হয় রাস্তা অবরোধ। পুলিশ বিজেপির নেতা-কর্মীদের অবরোধ তুলে নিতে বার বার আবেদন করলেও তাতে লাভ হয়নি। শেষ পর্যন্ত লাঠিচার্জ করে উপস্থিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement