Lok Sabha Election 2024

জাটুয়ার আশীর্বাদ নিলেন বাপি

কয়েক জন দলীয় কর্মীকে নিয়ে জাটুয়ার সল্টলেকের বাড়িতে পৌঁছন বাপি। সঙ্গে ছিল ফল, মিষ্টি। প্রায় আধ ঘণ্টা কথা হয় দু’জনের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১০:২৪
জাটুয়ার বাড়িতে বাপি।

জাটুয়ার বাড়িতে বাপি। নিজস্ব চিত্র।

ভোটের প্রচারে বেরিয়ে বিদায়ী সাংসদ চৌধুরীমোহন জাটুয়ার সঙ্গে সাক্ষাৎ করে আশীর্বাদ নিলেন মথুরাপুরের এ বারের তৃণমূল প্রার্থী বাপি হালদার। শুক্রবার বিকেলে মথুরাপুরের তিন বারের জাটুয়ার বাড়িতে যান তিনি।

Advertisement

কয়েক জন দলীয় কর্মীকে নিয়ে জাটুয়ার সল্টলেকের বাড়িতে পৌঁছন বাপি। সঙ্গে ছিল ফল, মিষ্টি। প্রায় আধ ঘণ্টা কথা হয় দু’জনের। প্রার্থীর এই আচরণে দৃশ্যতই আবেগপ্রবণ হয়ে পড়েন প্রবীণ রাজনীতিক। বেরোনোর সময়ে বাপিকে দরজা পর্যন্ত এগিয়ে দেন অসুস্থ জাটুয়া। বাপিও তাতে আপ্লুত। তিনি বলেন, ‘‘আমরা চৌধুরীমোহন জাটুয়ার কাছ থেকে অনেক কিছু শিখেছি। এত বছর ধরে তিনি আমাদের পথ দেখিয়েছেন। আমরা প্রার্থনা করি, তিনি দ্রুত সেরে উঠুন। আমার সঙ্গে প্রচারে যোগ দিতে পারেন বলেও জানিয়েছেন উনি।’’ জাটুয়া বলেন, ‘‘বাপি তরুণ রাজনীতিবিদ। ওঁকে দাঁড় করিয়ে দল একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছে। আমি পঞ্চায়েত ও ব্লকস্তরে ওঁকে কাজ করতে দেখেছি। শুধুমাত্র কঠোর পরিশ্রমের জন্যই ওঁকে সুন্দরবন সাংগঠনিক জেলার যুব সভাপতি পদে নিযুক্ত করা হয়েছিল। আমি নিশ্চিত, তিনি আমার যোগ্যতম উত্তরসূরী হবেন এবং মানুষের কল্যাণে কাজ করবেন।’’ শনিবার কাকদ্বীপ ব্লকের বুধাখালি পঞ্চায়েত এলাকা সহ একাধিক এলাকাতেও জনসংযোগ সারেন বাপি। সন্ধ্যায় কাকদ্বীপের লট ৮ ঘাটে তৃণমূলের পক্ষ থেকে গঙ্গাআরতির আয়োজন করা হয়। ৩০ মার্চ বাপির সমর্থনে কুলপির ঢোলাহাটে জনসভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ দিন বিকেলে সেই মাঠ পরিদর্শন করেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা। উপস্থিত ছিলেন প্রশাসনের আধিকারিকেরাও।

আরও পড়ুন
Advertisement