Lok Sabha Election 2024

পাল্লা ভারী কার দিকে, তমলুকের বৈঠক

পূর্ব মেদিনীপুরের তমলুক ও কাঁথি— দুই লোকসভা কেন্দ্রে জয়ের দাবি করেছেন তৃণমূল ও বিজেপির দুই দলই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ০৯:০২
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

ভোটগ্রহণের সপ্তাহ ঘুরতে চলেছে। গত শনিবারের পরে কয়েকদিন প্রার্থী এবং ভোট মাস্টারেরা ‘ছুটি’তে গেলেও এখন তাঁরা ফিরেছেন অঙ্ক কষতে। যেমন তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের জন্য বৃহস্পতিবার ভোট অঙ্ক কষতে বৈঠক করেছেন দলের জেলা নেতৃত্ব। বৈঠক শেষে তাঁদের দাবি, জনতার রায় থাকবে দেবাংশুর পক্ষেই।

Advertisement

পূর্ব মেদিনীপুরের তমলুক ও কাঁথি— দুই লোকসভা কেন্দ্রে জয়ের দাবি করেছেন তৃণমূল ও বিজেপির দুই দলই। তমলুকে জয় নিশ্চিত হচ্ছে কি না জানতে ব্লক ভিত্তিক সম্ভাব্য ফলাফল পর্যালোচনা এবং ভোট গণনার প্রস্তুতি নিয়ে এ দিন তৃণমূল জেলা নেতৃত্ব বৈঠক করেন শহরের বিধায়ক কার্যালয়ে। সেখানে ছিলেন তৃণমূলের তমলুক লোকসভা নির্বাচনী কমিটির চেয়ারম্যান সৌমেন মহাপাত্র, দলের জেলা (তমলুক) সভাপতি অসিত বন্দ্যোপাধ্যায়, চেয়ারম্যান চিত্তরঞ্জন মাইতি, রাজ্যের মৎস্য বিপ্লব রায়চৌধুরী, নন্দকুমারের বিধায়ক সুকুমার দে এবং মহিষাদলের বিধায়ক তিলক চক্রবর্তী। বৈঠকে দলের ব্লক ও শহর সভাপতি এবং শাখা সংগঠনের জেলা সভাপতিরাও ছিলেন।

তৃণমূল সূত্রের খবর, বৈঠকে দলের ব্লক ও শহর সভাপতিদের কাছ থেকে সম্ভাব্য ফলাফলের রিপোর্ট নেওয়া হয়। তমলুক লোকসভা এলাকার মধ্যে থাকা নন্দীগ্রাম-১ ও ২, তমলুক, শহিদ মাতঙ্গিনী, নন্দকুমার, ময়না, সুতাহাটা, মহিষাদল, হলদিয়া, কোলাঘাটের ব্লক সভাপতি এলাকার সম্ভাব্য ফলাফলের বিষয়ে তাঁদের হিসেব পেশ করেন। তাতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে তৃণমূল প্রার্থী ভোট প্রাপ্তির নিরিখে এগিয়ে থাকার সম্ভবনার কথা জানানো হয়েছে। ব্লক সভাপতিদের রিপোর্ট অনুযায়ী, দেবাংশু নন্দীগ্রাম-১, মহিষাদল, হলদিয়া, তমলুক, কোলাঘাট ব্লকে ১০ হাজার, নন্দকুমার, ময়না ব্লকে পাঁচ হাজার, সুতাহাটা ব্লকে ৪ হাজার, শহিদ মাতঙ্গিনী ব্লকে ২ হাজার ভোটে এগিয়ে থাকবেন। এছাড়া তমলুক শহরে ৭ হাজার এবং হলদিয়া শহরে পাঁচ হাজার ভোটে এগিয়ে থাকবেন। কেবল নন্দীগ্রাম-২ ব্লক এলাকায় প্রায় আড়াই হাজার ভোট ঘাটতি থাকবে স্থানীয় ব্লক নেতৃত্ব রিপোর্ট করেছেন। সব মিলিয়ে তমলুক লোকসভায় দেবাংশুর ৭০ হাজারের বেশি ভোটে জেতার সম্ভবনা রয়েছে বলে দাবি করছেন তৃণমূল জেলা নেতৃত্ব।

সৌমেন মহাপাত্র বলেন, ‘‘সম্ভাব্য ফলাফল নিয়ে ব্লক ও শহর সভাপতিদের রিপোর্ট খতিয়ে দেখা হয়েছে। তাতে নন্দীগ্রাম-সহ সাতটি বিধানসভা এলাকাতেই আমাদের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য এগিয়ে থাকবেন। নন্দীগ্রাম-২ ব্লকে কিছুটা ঘাটতি থাকবে। তবে সামাগ্রিকভাবে নন্দীগ্রাম বিধানসভায় আমরা এগিয়ে থাকব।’’ এ ব্যাপারে নন্দীগ্রামের বিজেপি নেতা তথা দলের তমলুক সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক মেঘনাদ পাল বলছেন, ‘‘আগামী ৪ জুন সকাল পর্যন্ত তৃণমূল নেতৃত্বরা জয় নিয়ে আত্মতুষ্টিতে থাকুন। ওই দিন সকালের পরেই ওঁদের জয়ের মোহভঙ্গ হবে। আমাদের প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জয়লাভে আমরা নিশ্চিত।’’

তৃণমূল সূত্রের খবর, দেবাংশু ভট্টাচার্য দলের তমলুক লোকসভা পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় এবং জেলা নেতৃত্বদের নিয়ে আজ, শুক্রবার বৈঠক করবেন। সেখানে দলের ব্লক ও শহর সভাপতিদের দেওয়া সম্ভাব্য ফলাফলের রিপোর্ট তাঁদের দেওয়া হবে। এদিনের বৈঠকে দলের ব্লক ও শহর সভাপতিদের নির্দেশ দেওয়া হয়েছে, ভোট গণনা কেন্দ্রে দলীয় প্রার্থীর কাউন্টিং এজেন্টেদের নামের তালিকা শুক্রবারের মধ্যে জমা দিতে হবে। আগামী ৪ জুন গণনার আগের দিন মেচেদায় একটি জায়গায় ওই এজেন্টদের রাখা হবে এবং তাঁদের দলীয় ভাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement