Lok Sabha Election 2024

‘শাহি সভা’ বাতিল, দ্বন্দ্বই কি নেপথ্যে!

ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিনেতা হিরণের সমর্থনে পাঁশকুড়ায় শাহের সভা নিয়ে আলোচনা চলছিল।

Advertisement
দিগন্ত মান্না
পাঁশকুড়া শেষ আপডেট: ১০ মে ২০২৪ ০৮:৪১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

শেষ মুহূর্তে খারাপ আবহাওয়ার কারণ দেখিয়ে পাঁশকুড়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সভা বাতিল করা হল। তবে আসলে শুধু আবহাওয়াই সভা বাতিলের মূল কারণ, নাকি অন্য কোনও গূঢ় রাজনৈতিক বিষয় এর পিছনে রয়েছে, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

Advertisement

ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিনেতা হিরণের সমর্থনে পাঁশকুড়ায় শাহের সভা নিয়ে আলোচনা চলছিল। ১০ মে সভার সম্ভাব্য দিন জানানো হয়েছিল। কিন্তু বুধবার বিজেপির তরফে জানানো হয়, খারাপ আবহাওয়ায় হেলিকপ্টার ওঠানামার অসুবিধার কারণে সভা বাতিল হয়েছে। প্রতিপক্ষ রাজনৈতিক দলের দাবি, পাঁশকুড়ায় বিজেপির কোন্দলের জেরে সভায় জমায়েত কতটা হবে, তা নিশ্চিত না হওয়ায় সভা বাতিল করা হয়েছে।

পাঁশকুড়া পশ্চিম বিধানসভা এলাকায় বিজেপির রাশ রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অনুগামীদের হাতে। দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে গত বছর শুভেন্দুর বিপরীত শিবিরের ২১ জন নেতা-কর্মীকে শো-কজ় করে বিজেপি। লোকসভা ভোটের মুখেও ওই নেতা কর্মীদের শাস্তি প্রত্যাহার করা হয়নি। ফলে হিরণের সমর্থনে পাঁশকুড়ায় দুই গোষ্ঠীর নেতাদের একসঙ্গে ভোট প্রচারে অংশ নিতে দেখা যাচ্ছে না। গত রবিবার অমিত শাহের সভাস্থল দেখার জন্য মেচগ্রামে আসেন বিজেপির জেলা নেতৃত্ব। ওই দিন মেচগ্রামে কর্মিসভার আয়োজন করেন শুভেন্দু বিরোধী শিবিরের নেতারা। সেখানে শুভেন্দু শিবিরের কেউ ছিলেন না।

বিষয়টি নজর এড়ায়নি জেলা নেতৃত্বের। কোন্দল না মিটিয়ে বড় কোনও নেতার সভার আয়োজন করা হলে সভায় কর্মী-সমর্থকদের উপস্থিতি নিয়ে চিন্তা থাকেই। এটি শাহের সভা বাতিলের পিছনে সম্ভাব্য কারণ বলে অনেকে মনে করছেন। যদিও বিজেপির পাঁশকুড়া পশ্চিম বিধানসভা নির্বাচনী কমিটির আহ্বায়ক অঞ্জন মাইতি বলেন, ‘‘খারাপ আবহাওয়ার কারণেই অমিত শার সভা বাতিল করা হয়েছে। তবে পাঁশকুড়ায় হিরণের সমর্থনে প্রধানমন্ত্রী সভা করতে আসবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement