Lok Sabha Election 2024

‘স্যর সৎ লোক,’ অভিজিতের জন্য ভোট প্রার্থনা মিঠুনের

রবিবার সকাল ১১ টা ২০ মিনিটে কোলাঘাটে একটি হোটেলের সামনে ফাঁকা জায়গায় মিঠুন চক্রবর্তীর হেলিকপ্টার নামে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
মহিষাদল, পাঁশকুড়া শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ০৯:২৫
ও

রবিবার কোলাঘাটে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হয়ে ভোটের প্রচারে মিঠুন চক্রবর্তী । ছবি : পার্থপ্রতিম দাস

তাঁর মুখে চোখা সংলাপ শোনার জন্য আকুল ছিল জনতা। কিন্তু মিঠুন চক্রবর্তী তাঁদের কার্যত হতাশ করলেন রবিবার। বিজেপি প্রার্থীর সমর্থনে রোড শো, সভা করলেও দীর্ঘ বক্তৃতা বা চমক জাগানো মন্তব্য এ দিন এড়িয়ে গিয়েছেন তারকা প্রচারক।

Advertisement

তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে কোলাঘাটে রবিবার রোড শো করলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। তাঁকে দেখা ও শোনার জন্য কোলাঘাটে কার্যত জন প্লাবন তৈরি হলেও বিজেপি কর্মকর্তাদের অনুরোধ উপেক্ষা করে বক্তৃতা না দিয়েউ মিঠুন রওনা দেন মহিষাদলের উদ্দেশ্যে।

শুধু রোড শো চলাকালীন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মিঠুন বলেন,"আমি চাই স্যর জিতুন, স্যরের মতো সৎ এবং স্বচ্ছ্ব মানুষ আমাদের চাই। সবাইকে একটাই বার্তা দেব, যাঁকেই ভোট দিন, তিনি যেন সৎ এবং স্বচ্ছ হন। ওই পার্টিতে সবাই দুর্নীতিবাজ।"

রবিবার সকাল ১১ টা ২০ মিনিটে কোলাঘাটে একটি হোটেলের সামনে ফাঁকা জায়গায় মিঠুন চক্রবর্তীর হেলিকপ্টার নামে। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বিজেপির তমলুক জেলা সভাপতি তাপসী মণ্ডল, সংখ্যালঘু মোর্চার জেলা সভাপতি শেখ সাদ্দাম হোসেন, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের বিরোধী দলনেতা বামদেব গুছাইত প্রমুখ। হেলিকপ্টার থেকে নেমে গাড়িতে চেপে মিঠুন চলে যান কোলাঘাট স্টেশনের টিকিট কাউন্টার লাগোয়া এলাকায়। সেখান থেকে শুরু হয় মিঠুনের রোড শো। হুড খোলা গাড়িতে মিঠুনের সঙ্গে ছিলেন প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়, তাপসী মণ্ডল প্রমুখ। কোলাঘাট স্টেশন রোড, নতুন বাজার, বিদ্যাসাগর মোড় হয়ে রোড শো শেষ হয় বিবেকানন্দ মোড়ে। অভিনেতার গাড়ি যতই এগিয়েছে ততই বেড়েছে ভিড়। রোড শো শেষ করার আগে মিঠুনকে কিছু কথা বলার জন্য অনুরোধ করেন বিজেপির জেলা সভাপতি তাপসী মণ্ডল। যদিও মিঠুন বক্তব্য না রেখেই হুড খোলা গাড়ি থেকে নেমে অন্য গাড়িতে মহিষাদলের উদ্দেশ্যে রওনা দেন। মাইক ধরেন প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন,"আমাদের র‍্যালি এখানেই শেষ হল। সবাইকে আবেদন জানাচ্ছি বিজেপির হয়ে পদ্মফুল চিহ্নে ২৫ মে ভোট দিন। আমি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আপনাদের কাছে এসেছি ভোট প্রার্থনা করতে। এই রাজ্য থেকে চোর তাড়াতে হবে।"

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি কর্মী বলেন,"মিঠুনদা'র মুখ থেকে কিছু কথা শোনার জন্য আমরা অপেক্ষা করেছিলাম। কিন্তু উনি কিছুই না বলে চলে গেলেন। এটা আমাদের খারাপ লেগেছে।" বিজেপির তমলুক জেলা সভাপতি তাপসী মণ্ডলের কথায়, "মিঠুনদা শারীরিকভাবে অসুস্থ। আমাদের সকলের এবং প্রধানমন্ত্রীর অনুরোধে উনি রোড শো'য় এসেছিলেন।এক ঘণ্টারও বেশি সময় উনি রোড শো করেছেন। শরীর খারাপ থাকায় উনি বক্তৃতা করেননি।"

তবে বিকেলে মহিষাদল এসে মিঠুন কিছু কথা বলেন এবং নাম না করে তৃণমূলকে কটাক্ষ করেন। সেখানে নির্বাচনী মঞ্চে গান ও বাংলা সিনেমার কিছু সংলাপ শোনা গিয়েছে তাঁর মুখে। মিঠুন চক্রবর্তী বলেন,"সিএএ নিয়ে মিথ্যে প্রচার করছে একটি পার্টি। এদের মিথ্যে লগ্নে জন্ম এবং দুর্নীতি এদের রাশি। সিএএ নাগরিকত্ব দেওয়ার জন্য, কেড়ে নেওয়ার জন্য নয়। যদি মিথ্যা কথা বলি তা হলে আপনারা থুতু ফেলবেন, আমি তা চাটবো।’’

আবাস যোজনার দুর্নীতি প্রসঙ্গে বলেন," রাজ্য সরকার বলছে, বাংলায় বাড়ি বানিয়ে দেবো, বাংলার অধিকাংশ বাড়ির ৪০-৫০ শতাংশ হয়ে পড়ে রয়েছে। একবারও বলছে না, হিসাব দেখাতে পারেনি বলে বাড়ির টাকা মিলছে না।"

মিঠুনের মন্তব্য প্রসঙ্গে মহিষাদলের তৃণমূল বিধায়ক তিলক চক্রবর্তী বলেন,"ছেলের জেল খাটার ভয়ে মিঠুন চক্রবর্তী বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপি তাঁকে নাচাচ্ছে। বয়স কালে মতিভ্রম হয়েছে, তাই ভুল বকছেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement