Lok Sabha Election 2024

মমতার মুখ ফস্কে প্রার্থী অভিজিৎ!

বৃহস্পতিবার বিকেলে তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে মহিষাদলে জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
মহিষাদল শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৯:০৫
মহিষাদলের কর্মী সভায় দেবাংশু ভট্টাচার্য এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

মহিষাদলের কর্মী সভায় দেবাংশু ভট্টাচার্য এবং মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: শুভেন্দু কামিলা।

বলতে গিয়েছিলেন দেবাংশু ভট্টাচার্যের নাম। কিন্তু মনের ভুলে বলে ফেললেন বিরোধী দলের প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কথা! তা-ও আবার নিজের দল তৃণমূলের প্রার্থী হিসাবে! পর মুহূর্তে অবশ্য ক্ষমা চেয়ে ভুল শুধরে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে আবার যোগ করেন যে, দেবাংশু নিজেও জানতেন না তিনি তমলুকের প্রার্থী হচ্ছেন।

Advertisement

বৃহস্পতিবার বিকেলে তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে মহিষাদলে জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহিষাদল রাজবাড়ি ময়দানে ওই সভা অনুষ্ঠিত হয়। বক্তৃতার শুরুতে দলের প্রার্থী পরিচয় করাতে গিয়ে তৃণমূল নেত্রী বলে ফেলেন, ‘‘আমাদের প্রার্থী অভিজিৎ।’’ মুখ্যমন্ত্রীর মুখে এই কথা শুনে উপস্থিত তৃণমূল নেতা-কর্মীরা তখন খানিক ভ্যাবাচ্যাকা। সামনের সারিতে বসে থাকা দলের কর্মীরা কেউ-কেউ হেলে ফেলেছেন ফিক করে। যাঁর সমর্থনে সভা সেই দলীয় প্রার্থী দেবাংশুর উপস্থিতিতেই তাঁর নাম বলতে ভুল করেছেন নেত্রী। বলে ফেলেছেন প্রধান প্রতিপক্ষের নাম।

তবে ভুল শুধরে দ্রুত ক্ষমা চেয়ে নেন তৃণমূল নেত্রী। বলেন, ‘‘আমাদের প্রার্থী দেবাংশু। আমাদের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। ছোট্ট ছেলে, ছাত্র- যৌবনের লড়াইয়ের প্রতীক। দেবাংশু জানতেন না যে, তিনি তমলুকের প্রার্থী হচ্ছেন।’’

দেবাংশু ছাত্র যৌবনের লড়াইয়ের প্রতীক বলে তাঁকে প্রার্থী করা হয়েছে, দাবি করেন মমতা। বলেন, ‘‘দেবাংশুকে বলবো, যাঁদের চাকরি গিয়েছে তাঁদের নিয়ে এসে মানুষের কাছে তুলে ধরবে তাঁদের যন্ত্রণা আর দুঃখ কষ্টের কথা।" পাশাপাশি তাঁর বক্তব্য, ‘‘ওকে পাঠিয়েছি বোয়াল মাছের মাথা ধরতে। সব জায়গায় ঘুরবে। তবে মেদিনীপুরে বেশি করে ঘুরবে। সাফসুতরো করবে।"

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করেন মমতার উক্তি,"যিনি এখানে দাঁড়িয়েছেন তিনি বিচারালয়ের কলঙ্ক। ছিলেন বিকাশ ভট্টাচার্যের জুনিয়র। আর এখন গদ্দারের জুনিয়ার না সিনিয়ার,কে জানে? বিচারকের আসনে বসে বিজেপি নেতাদের সঙ্গে কথা বলতেন। তাঁকে কী বলব? দ্বিচারিতা কর্মী।’’

উল্লেখ্য, ভুল করার বিষয়টি নতুন নয় বিজেপির কাছেও। তমলুকের বিজেপি নেতা চন্দন মণ্ডল কয়েক দিন আগেই এক কর্মী সভায় বলে ফেলেছিলেন, ‘‘অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ২ লক্ষেরও বেশি ভোটে হারাব।’’ যদিও পরে তিনি নিজের ভুল শুধরে নেন। সেই ভিডিয়ো ছড়িয়েছিল সমাজ মাধ্যমে। তৃণমূলের রাজ্য নেতা কুণাল ঘোষ সেই ভিডিয়ো নিজের ‘এক্স’ হ্যান্ডেলে পোস্ট করে দাবি করেছিলেন, ‘গদ্দার’পন্থীরাই অভিজিৎকে হারানোর খেলা খেলবে।

অবশ্য এ দিন মমতার মুখ ফস্কে দলীয় প্রার্থী হিসাবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নাম বলে ফেলার ঘটনা প্রসঙ্গে তমলুকের বিদায়ী সংসদ তথা বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার কার্যকরী কমিটির সদস্য দিব্যেন্দু অধিকারী বলছেন,"মুখ্যমন্ত্রী নিজের মুখেই স্বীকার করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওঁর দলের প্রার্থী। আমাদের আর এ নিয়ে কী বলার থাকতে পারে!"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement