Lok Sabha Election 2024

সন্ত্রস্ত বাকচায় ফের আক্রান্ত বিজেপি

বুধবার রাতে বাকচার খিদিরপুর গ্রামের এক বিজেপি কর্মীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। তৃণমূলের লোকজন হামলায় জড়িত বলে অভিযোগ তুলেছে বিজেপি নেতৃত্ব।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ময়না শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ০৯:৩৫
সন্দেহভাজনদের ধরে নিয়ে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনী।

সন্দেহভাজনদের ধরে নিয়ে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনী। নিজস্ব চিত্র।

গোলমালের আশঙ্কা ছিলই। তাই লোকসভার ভোটের দিন ঘোষণার আগেই রাজনৈতিক উত্তেজনা প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত ময়নার বাকচায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল। ভোটোর মাত্র দু’দিন বাকি থাকতে আশঙ্কা সত্যি করে হামলার ঘটনা ঘটল বাকচায়।

Advertisement

বুধবার রাতে বাকচার খিদিরপুর গ্রামের এক বিজেপি কর্মীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। তৃণমূলের লোকজন হামলায় জড়িত বলে অভিযোগ তুলেছে বিজেপি নেতৃত্ব। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। বিজেপি কর্মী মধুসূদন রাণা ও তাঁর স্ত্রী কল্পনা রাণাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে বলে অভিযোগ। আহত অবস্থায় দু’জনকেই ময়না হাসপাতালে ভর্তি করা হয়েছে।পুলিশ তিন জনকে আটক করেছে।

অন্য দিকে, বৃহস্পতিবার অর্জুননগরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর রোড শো শেষ হওয়ার পর উত্তেজনা ছড়িয়েছে। ভগবানপুর-২ ব্লক তৃণমূল সভাপতি অম্বিকেশ মান্না ও তাঁর কয়েক জন সঙ্গীকে মারধরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তৃণমূল নেতার মাথা ফেটেছে। আহত তিন জন মুগবেড়িয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন। তাঁদের দেখতে যান জেলা তৃণমূল সভাপতি পীযূষ কান্তি পন্ডা, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মানব পড়ুয়া প্রমুখ।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বাকচার ঘটনা ঘটে বুধবার রাতে সাড়ে ন’টা নাগাদ। খিদিরপুর গ্রামে কেলেঘাই নদীর ধারে গোলাপাতা খেয়াঘাটের কাছে বাড়ি মধুসূদনের। নদীর অপর দিকে ভগবানপুর এলাকা। বিজেপি কর্মী হিসেবেই পরিচিত মধুসূদন। অভিযোগ, সশস্ত্র দুষ্কৃতীরা কেলেঘাই নদীর খেয়াঘাট পেরিয়ে খিদিরপুর গ্রামে ঢুকছিল। তারা মধুসূদনকে মারধর করে ও অস্ত্র দিয়ে হাত, পা সহ শরীরের বিভিন্ন জায়গায় কোপ মারে। তাঁর স্ত্রী কল্পনা বাধা দিতে গেলে তাঁরও নাকে আঘাত করা হয়। তাঁদের চিৎকারে আশেপাশের এলাকার লোকজন ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

ময়না থানার পুলিশ ঘটনাস্থলে যায়। গুরুতর আহত মধুসূদন ও তাঁর স্ত্রীকে উদ্ধার করে ময়না হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন কল্পনা বলেন, ’’খেয়া পেরিয়ে হামলাকারীরা গ্রামে ঢুকেছিল। মুখে কালো কাপড় বাঁধা ছিল। তবে কয়েকজনকে চিনতে পেরেছিলাম।’’ পুলিশ যে তিন জনকে আটক করেছে তাঁরা সকলেই বাকচা এলাকার বাসিন্দা ও তৃণমূলের কর্মী হিসেবে পরিচিত।

বাকচার বিজেপি নেতা তথা জেলাপরিষদের সদস্য উত্তম সিংহের অভিযোগ, ’’হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছি। সকলেই তৃণমূলের দুষ্কৃতী।’’ যদিও বিজেপির তোলা অভিযোগ উড়িয়ে ময়না ব্লক তৃণমূল সভাপতি সন্দীপব্রত দাস বলেন, ’’বাকচায় বিজেপি কর্মীর বাড়িতে হামলার ঘটনায় আমাদের কেউ জড়িত নন। বিজেপির গোষ্ঠী কোন্দলের জেরেই এই ঘটনা ঘটেছে। ওঁরা মিথ্যা অভিযোগ করছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement