Lok Sabha Election 2024

ভাঙড় প্রার্থিপদ প্রত্যাহার নির্দল ‘বিজেপি’ নেতার

যাদবপুর কেন্দ্রে বিজেপির প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তাঁর প্রচারের শুরু থেকে অবনীকে মিটিং-মিছিলে দেখা যাচ্ছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ০৯:২২
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

অবশেষে নির্দল হিসাবে প্রার্থিপদ প্রত্যাহার করে নিলেন বিজেপি নেতা। বৃহস্পতিবার আলিপুরে জেলাশাসকের দফতরে গিয়ে মনোনয়ন প্রত্যাহার করেন অবনীকুমার মণ্ডল নামে বিজেপির যাদবপুর সাংগঠনিক জেলার সহ সভাপতি।

Advertisement

২০১৩ সালে তিনি সিপিএম থেকে বিজেপিতে যোগ দেন। সেই থেকে দলের বিভিন্ন পদে ছিলেন। ২০১৬ সালে ভাঙড় বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন। ৯ মে অবনী দলের প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে আলিপুরে গিয়ে মনোনয়ন জমা দেন।

এ বার যাদবপুর কেন্দ্রে বিজেপির প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তাঁর প্রচারের শুরু থেকে অবনীকে মিটিং-মিছিলে দেখা যাচ্ছিল। হঠাৎ তিনি নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ায় দলের অন্দরেই গুঞ্জন শুরু হয়।

বিজেপির একটি সূত্রের দাবি, অবনী দলের নির্দেশেই ‘ডামি’ প্রার্থী হয়েছিলেন। যদিও দলের কিছু নেতার মতে, যদি ডামি প্রার্থীই দিতে হয়, তা হলে জেলার সহ সভাপতির মতো এক জন সাংগঠনিক নেতাকে নির্দল প্রার্থী করা হবে কেন! সে ক্ষেত্রে অপরিচিত কোনও মুখকে দাঁড় করানো যেত।

এ বিষয়ে অবনী বলেন, ‘‘আমি কারও চাপে পড়ে মনোনয়ন প্রত্যাহার করিনি। ব্যক্তিগত কারণে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলাম। আমি মনে-প্রাণে বিজেপি কর্মী। আমি চাই না, আমার জন্য দলের ক্ষতি হোক। সে কারণেই মনোনয়ন প্রত্যাহার করে নিলাম।’’

এ বিষয়ে বিজেপির রাজ্য কমিটির সদস্য সুনীপ দাস বলেন, ‘‘একটা ভুল বোঝাবুঝি থেকে অবনীদার মতো সাংগঠনিক নেতা নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন। উনি নিজের ভুল বুঝতে পেরে মনোনয়ন প্রত্যাহার করেছেন। উনি আমাদের দলের এক জন গুরুত্বপূর্ণ সদস্য, দলবিরোধী কোনও কাজ করতেই পারেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement