Lok Sabha Election 2024

প্রচারে বিপ্লবকে গুন্ডা বলে কটাক্ষ সুকান্তের

শনিবার গঙ্গারামপুর পুরসভা এলাকায় পতাকা লাগানো নিয়ে মারপিটে জখম হন বিজেপির তিন ও তৃণমূলের এক সমর্থক।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ০৯:১৬
প্রচারে বেরিয়ে খুদেকে আদর।

প্রচারে বেরিয়ে খুদেকে আদর। ছবি অমিত মোহান্ত।

গত কয়েক দিনে দক্ষিণ দিনাজপুর জেলায় বেড়েছে বিজেপি-তৃণমূল কাজিয়া। কোথাও পোস্টার ছেঁড়া নিয়ে অভিযোগ, পাল্টা অভিযোগ। কোথাও পতাকা লাগানো নিয়ে দুই দলের কর্মী-সমর্থকদের মারপিট। এই প্রেক্ষিতে রবিবারের প্রচারের শুরুতেই তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রকে ‘গুন্ডা’ বলে সুর চড়ালেন রাজ্য বিজেপি সভাপতি তথা বালুরঘাট লোকসভা আসনের প্রার্থী সুকান্ত মজুমদার। পাল্টা জবাব দেন বিপ্লবও। সুকান্ত এ দিন দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন জায়গায় প্রচার করেন। বিপ্লব প্রচার করেন ইটাহারে।

Advertisement

শনিবার গঙ্গারামপুর পুরসভা এলাকায় পতাকা লাগানো নিয়ে মারপিটে জখম হন বিজেপির তিন ও তৃণমূলের এক সমর্থক। তার আগেও গঙ্গারামপুর মহকুমার একাধিক এলাকায় পোস্টার ছেঁড়া হয়েছে বলে অভিযোগ সুকান্তের। এ দিন সুকান্ত বালুরঘাট শহরে প্রচারে বেরিয়ে বলেন, ‘‘তৃণমূল গুন্ডার রাজত্ব চালাচ্ছে। বালুরঘাট আসনে তৃণমূল প্রার্থীর ভাবমূর্তিও সে রকমই। গুন্ডামি করেন। তার মদতেই এ সব হচ্ছে। মনে হচ্ছে, আমাদেরও এ বার টাইট দেওয়ার ব্যবস্থা করতে হবে।’’ বিপ্লব পাল্টা বলেন, ‘‘ওঁর রুচি দিন দিন নামছে বলে বিরোধী প্রার্থীর বিরুদ্ধে এমন বলছেন। ওর বিরুদ্ধে কিছু বলা শোভা পায় না।’’
পাশাপাশি, পোস্টার ছেঁড়ার পেছনে তৃণমূল নেই বলেই দাবি বিপ্লবের।

দল ও শাখা সংগঠনের কয়েকটি সভা ছাড়া সুকান্ত এ দিন সাতসকালে বেরিয়ে পড়েন বালুরঘাট শহরের রাস্তায়, লিফলেট হাতে। মানুষকে বোঝান, কী ভাবে এলাকায় রেলের উন্নয়ন হয়েছে। পরে তিনি একটি বৈঠকে দাবি করেন, বালুরঘাট লোকসভার অধীনে সাতটি বিধানসভা এলাকাতেই সাংসদ তহবিল থেকে প্রচুর কাজ হয়েছে। সেই খতিয়ান তুলেই তিনি প্রচার চালান তপন বিধানসভার জলঘরেও।

এ দিন দিনভর ইটাহার গ্রাম পঞ্চায়েতের দুর্গাপুর, দুর্লভপুর ছাড়াও অন্যত্র প্রচার চালান বালুরঘাট আসনের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। হুড-খোলা গাড়িতে চেপে, কোথাও হেঁটে বাসিন্দাদের বাড়ি, দোকানে যান বিপ্লব। প্রচারে বিপ্লব বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়ন হয়েছে। বিজেপির সাম্প্রদায়িকতা ছড়াচ্ছে, রাজ্যকে অধিকার থেকে বঞ্চিত করছে।" বিপ্লবের সঙ্গে ছিলেন ইটাহারের তৃণমূল বিধায়ক মোশারফ হোসেন। মোশারফের দাবি, ২০১৯ সালে ইটাহার বিধানসভা থেকে তৃণমূল ২৮ হাজার ভোটে লিড পেয়েছে। ২০২১ সালের বিধানসভায় মোশারফ ৪৫ হাজার ভোটে জিতে বিধায়ক হন। মোশারফ বলেন, ‘‘বিপ্লবদাকে এই কেন্দ্র থেকে ৫০ হাজারেরও বেশি ভোটে লিড দেওয়ার লক্ষ্য নিয়েছি।”

তথ্য: শান্তশ্রী মজুমদার ও গৌর আচার্য

আরও পড়ুন
Advertisement