Lok Sabha Election 2024

চার লাখ মা, চার লাখ চাই! হুগলিতে জয়ের ব্যবধান ‘রচনা’ করতে তৃণমূল প্রার্থীকে নিয়ে মন্দিরে বেচারাম

সপ্তগ্রামে একটি মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। তিনি যখন পুজো দিচ্ছিলেন তখন পাশে দাঁড়িয়ে থাকা তৃণমূল বিধায়ক বেচারাম মান্নাকে বলতে শোনা যায়, ‘মা, চার লাখ চাই’!

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সপ্তগ্রাম শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৭:৩৮
মন্দিরে পুজো দিচ্ছেন রচনা বন্দ্যোপাধ্যায়, পাশে বেচারাম মান্না।

মন্দিরে পুজো দিচ্ছেন রচনা বন্দ্যোপাধ্যায়, পাশে বেচারাম মান্না। — নিজস্ব চিত্র।

শুধু জয় নয়, মায়ের কাছে আবদার চার লক্ষের। ভোটের প্রচারে নেমে হুগলি কেন্দ্রের তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় শুক্রবার ঘোরেন সপ্তগ্রাম বিধানসভা এলাকায়। তার পর গিয়েছিলেন সিনেট বিশালাক্ষী মন্দিরে। সেখানে প্রার্থী যখন পুজোয় ব্যস্ত তখন মায়ের কাছে চার লক্ষের আবদার জুড়লেন সিঙ্গুরের তৃণমূল বিধায়ক বেচারাম মান্না।

Advertisement

২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপি হুগলি কেন্দ্রে প্রার্থী করেছিল লকেট চট্টোপাধ্যায়কে। তৃণমূল প্রার্থী রত্না দে নাগকে তিনি হারিয়েছিলেন ৭৩,৩৬২ ভোটে। ২০২৪ সালে সেই হুগলি আসনে তারকা সাংসদ লকেটের টক্কর নিতে তৃণমূল প্রার্থী করেছে আর এক তারকাকে। তিনি ‘দিদি নম্বর ওয়ান’ রচনা। নাম ঘোষণার পর থেকেই পুরোদস্তুর প্রচারে নেমে পড়েছেন প্রার্থী। নেতাদের দাবি, এই লড়াইয়ে রচনাকে ন্যূনতম চার লক্ষ ভোটে জেতানোর চ্যালেঞ্জ নিয়েছেন কর্মীরা। আর তাই মন্দিরে পুজো দিতে দিতেও মায়ের কাছে চার লক্ষ ব্যবধানের আবদার করে রাখলেন বেচারাম মান্নারা। ওই লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভাই তৃণমূলের দখলে।

শুক্রবার সপ্তগ্রাম বিধানসভা এলাকায় প্রচার করেন রচনা। প্রথমে সিনেট বিশালাক্ষ্মী মন্দিরে পুজো দেন। সেখানে প্রার্থীর সঙ্গে ছিলেন, মন্ত্রী বেচারাম মান্না, বিধায়ক অসীমা পাত্র, তপন দাশগুপ্তেরা। মন্দিরের গর্ভগৃহে পুজো দেওয়ার সময় বেচারামকে চিৎকার করে বলতে শোনা যায়, ‘মা চার লাখ, মা চার লাখ চাই’। সপ্তগ্রামের সিনেট গোস্বামী মালিপাড়ায় হুডখোলা গাড়িতে রোড শো করেন। রচনা বলেন, ‘‘আমাকে জেতালে হুগলির মানুষ তাদের দুঃখ, অভাব, অভিযোগের কথা আমাকে বলতে পারবেন। যা এত দিন তাঁরা পারেননি।’’

আরও পড়ুন
Advertisement