Harsh Vardhan Shringla

শ্রিংলা যোগ দিতে পারেন বিজেপিতে

দলীয় সূত্রের খবর, রাম মন্দির উদ্বোধনের দিন শ্রিংলাকে দিল্লিতে ডেকে পাঠানো হয়। সেখানে তিনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির অন্যতম শীর্ষ নেতা অমিত শাহের সঙ্গে বৈঠক করেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:০৮
Harsh Vardhan Shringla

হর্ষবর্ধন শ্রিংলা। —ফাইল চিত্র।

দার্জিলিং লোকসভা আসনে দেশের প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলার প্রার্থী পদ পাবেন কি না, তা নিয়ে চলছে জল্পনা। সে জল্পনাতেই হাওয়া দিয়ে দলীয় সূত্রের খবর, আগামী কয়েক দিনের মধ্যেই শ্রিংলা বিজেপিতে যোগ দিতে পারেন। সেখানে বিজেপির সভাপতি জেপি নড্ডা ও প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী উপস্থিত থাকতে পারেন। তার পরে, প্রার্থী
পদ ঘোষণা হয়ে গেলে এ বার দার্জিলিং আসনে বিজেপির প্রচার হবে, ‘দার্জিলিং ভূমিপুত্রকে চায়, বহিরাগত নয়’। আর পুরো বিষয়টি নিয়ে দল ওই আসনের বর্তমান সাংসদ রাজু বিস্তার সঙ্গে আলোচনা করেছে বলেও সূত্রের খবর। প্রয়োজনে, বিস্তাকে মণিপুরের কোনও আসন থেকে দাঁড় করানো হতে পারে। কারণ, তিনি সেখানকার ভূমিপুত্র। তা না হলে বিস্তাকে অন্য কোনও আসনও দেওয়া হতে পারে। কারণ, তিনি গোর্খা হলেও দার্জিলিঙের ভূমিপুত্র নন।

Advertisement

এ প্রসঙ্গে সাংসদ রাজু বিস্তা মন্তব্য করেননি। সময় মতো, যা জানানোর ঘনিষ্ঠ মহলে জানাবেন বলে জানিয়েছেন তিনি। তবে বিজেপির পাহাড়ের জেলা কমিটির এক নেতা জানান, গত ১৫ বছরে তিন দফায় এই আসনে বিজেপি জিতেছে। প্রতি বারই জেতা সাংসদকে সরিয়ে দিল্লি থেকে নতুন মুখ পাঠানো হয়। এ বার অবশ্য শ্রিংলা কয়েক মাস আগে থেকেই ময়দানে নেমে পড়েছেন। তাতে তিনি টিকিটের দাবিদার হতে চান, তেমন বার্তা ছিল দলের বিভিন্ন স্তরে।

দলীয় সূত্রের খবর, রাম মন্দির উদ্বোধনের দিন শ্রিংলাকে দিল্লিতে ডেকে পাঠানো হয়। সেখানে তিনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির অন্যতম শীর্ষ নেতা অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। দিল্লি থেকেই শ্রিংলা দাবি করেছিলেন, অমিত শাহ তাঁকে বিজেপি যোগ দিতে বলেছেন। তার আগে, অবশ্য শ্রিংলার বিভিন্ন কাজকর্ম নিয়ে সাংসদ-সহ একাধিক দলীয় নেতা-বিধায়ক অভিযোগ করেন। সে পরিস্থিতিতে ‘বিষয়টি দেখা হচ্ছে’ বলে দলের অন্দরে বার্ত যায়। তার পরে, শ্রিংলার বিজেপিতে যোগ দেওয়ার খবর জোরালো হতেই জেলা কমিটির অন্দরে আলোচনা বেড়ে গিয়েছে।

আরও পড়ুন
Advertisement