Lok Sabha Election 2024

মমতাকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্য’! অমিত মালবীয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ মন্ত্রী চন্দ্রিমার

চন্দ্রিমা থানায় অভিযোগ দায়ের করে জানান, মুখ্যমন্ত্রী সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছেন অমিত। বিজেপি নেতা ইচ্ছাকৃত ভাবে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করতে চাইছেন বলেও দাবি করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১১:৪১
Chandrima Bhattacharya filed a complaint against Amit Malviya over alleged derogatory remarks against CM

মমতা বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে) এবং অমিত মালবীয়। —ফাইল চিত্র

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়ের বিরুদ্ধে গড়িয়াহাট থানায় অভিযোগ দায়ের করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। গত শুক্রবার বিকেল ৪টে ১৭ মিনিটে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি টুইট করে অমিত দাবি করেছিলেন, জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন মমতা। নিজের বক্তব্যের সমর্থনে একটি ভিডিয়ো ক্লিপিংসও পোস্ট করেছিলেন তিনি। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

চন্দ্রিমা গড়িয়াহাট থানায় অভিযোগ দায়ের করে জানান, মুখ্যমন্ত্রী সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে মহিলাদেরও সম্মানহানি করেছেন অমিত। ওই বিজেপি নেতা ইচ্ছাকৃত ভাবে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করতে চাইছেন বলেও দাবি করা হয় ওই অভিযোগপত্রে। চন্দ্রিমা ওই অভিযোগপত্রে লেখেন, “অভিযুক্ত (অমিত) তাঁর এক্স পোস্টে দাবি করেছেন, মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যে অসংসদীয় এবং অশ্লীল শব্দ ব্যবহার করেছেন। এটা সম্পূর্ণ মিথ্যা এবং তাঁর ভাবমূর্তিতে ইচ্ছাকৃত ভাবে আঘাত করার চেষ্টা।”

থানায় জমা দেওয়া চন্দ্রিমা ভট্টাচার্যের অভিযোগপত্র।

থানায় জমা দেওয়া চন্দ্রিমা ভট্টাচার্যের অভিযোগপত্র। —নিজস্ব চিত্র।

চন্দ্রিমা তাঁর অভিযোগপত্রে অমিতের এক্স পোস্টের স্ক্রিনশট দিয়েছেন। একই সঙ্গে দাবি করেছেন যে, সমাজে বিভেদ ও বিদ্বেষ বৃদ্ধি করতে এবং শান্তি বিঘ্নিত করতে ওই পোস্ট করা হয়েছিল। এক জন মহিলা হিসাবে তাঁকে ওই এক্স পোস্ট শঙ্কিত করেছে বলেও দাবি করেছেন চন্দ্রিমা। অভিযোগ জানিয়ে বিজেপি নেতা অমিতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০ এবং ৫০৯ ধারায় পদক্ষেপ করার জন্য পুলিশের কাছে আর্জি জানিয়েছেন তিনি।

আরও পড়ুন
Advertisement