Lok Sabha Election 2024

ইফতারে হাজির গেরুয়া-বিধায়ক

কাঁথিতে বিজেপির প্রার্থী সৌমেন্দু অধিকারী। এদিন সকালে কাঁথি-১ ব্লকের কেশুরকুন্দায় তিনি একটি দলীয় কার্যালয় উদ্বোধন করেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৬:৫৪
ইফতারে শান্তনু প্রামাণিক।

ইফতারে শান্তনু প্রামাণিক। নিজস্ব চিত্র।

লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থীর হয়ে প্রচারে রাস্তায় নেমেছেন গেরুয়া শিবিরের জেলা নেতৃত্ব থেকে জনপ্রতিনিধিরা। কেউ করছেন মিছিল। তো কেউ করছেন কর্মিসভা। রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে সংখ্যালঘু ভোট ব্যাঙ্কের উপরে কখনই তেমন গুরুত্ব দিতে না দেখা গেলেও, তাঁর দলের বিধায়ককে এখন দেখা যাচ্ছে ইফতার পার্টিতে গিয়ে ভোটের প্রচার সারতে।

Advertisement

কাঁথি লোকসভা কেন্দ্রের মধ্যে রয়েছে খেজুরি বিধানসভা এলাকা। এই এলাকায় রয়েছে সংখ্যালঘু সম্প্রদায়ের বাস। লোকসভা ভোটের কথা মাথায় রেখে তাঁদের মধ্যেও জনসংযোগ বাড়াচ্ছে গেরুয়া শিবির। শুক্রবার রাতে খেজুরিতে সংখ্যালঘু সম্প্রদায়ের উদ্যোগ একটি ইফতার পার্টি আয়োজন করা হয়েছিল। সেখানে হাজির ছিলেন স্থানীয় বিজেপি বিধায়ক শান্তনু প্রামাণিক। রাজনৈতিক মহল মনে করাচ্ছে, বিধানসভা নির্বাচনের সময় প্রচারে কোনও প্রকাশ্য ইফতার পার্টিতে সে ভাবে দেখা যায়নি শান্তনুকে। তাই এখন লোকসভা ভোটের মুখে ইফতার পার্টিতে বিজেপি বিধায়কের অংশগ্রহণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। শান্তনু দাবি করেছেন, তিনি ব্যক্তিগতস্তরে গত কয়েক বছরে ইফতারে যোগ দিয়েছেন। তবে মসজিদে গিয়ে যোগ এই প্রথম। এতে তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি পীযূষকান্তি পন্ডার কটাক্ষ, ‘‘ঠেলায় পড়ে এসব করতে হচ্ছে। কিন্তু সংখ্যালঘুদের মন বিজেপি কিছুতেই পাবে না।’’

কাঁথিতে বিজেপির প্রার্থী সৌমেন্দু অধিকারী। এদিন সকালে কাঁথি-১ ব্লকের কেশুরকুন্দায় তিনি একটি দলীয় কার্যালয় উদ্বোধন করেন। পরে চাঁদিয়া গ্রামে গিয়ে স্থানীয় একটি মন্দিরে পুজো দেন। মোর্চার কার্যকর্তাদের নিয়ে বৈঠক করেন। দুপুরে দক্ষিণ কাঁথি-২ মণ্ডলের নেতৃত্বকে নিয়ে সাংগঠনিক বৈঠক করেন। বিকেলে চণ্ডীপুরের বৃন্দাবনপুরে অঞ্চল সম্মেলন করেন। উত্তর কাঁথি বিধানসভার চালতি অঞ্চলের খাগড়াবনী, দক্ষিণ কাঁথির কুসুমপুরের নহরিয়ায় পৃথক ধর্মীয় কর্মসূচিতে অংশ নেন সৌমেন্দু।

প্রচারে পিছিয়ে নেই শাসকদল তৃণমূলও। এ দিন সকালে কাঁথি-১ ব্লকের হৈপুর পঞ্চায়েত এলাকায় যান কাঁথির তৃণমূলের প্রার্থী উত্তম বারিক। তিনি জয় কালী মন্দিরে পুজো দেন। একটি মোটরবাইক মিছিল করেন। বাদলপুর পঞ্চায়েতের চন্দনপুরে নির্বাচনী সভা করেন উত্তম। কাঁথি-১ ব্লকের মাজনায় উত্তমকে তৃণমূল কর্মীরা সংবর্ধনা জানান। উল্লেখ্য, দক্ষিণ কাঁথি এলাকায় গত বিধানসভা এবং পঞ্চায়েত ভোটে দাপট দেখিয়েছে পদ্ম শিবির। এখন উত্তমকে সামনে রেখে দক্ষিণ কাঁথি বিধানসভায় তৃণমূল নিজেদের সাংগঠনিক শক্তি পুনরুদ্ধারে মরিয়া। যদিও অস্বস্তি পিছু ছাড়ছে না শাসকদলের। এদিন তৃণমূলের মিছিলে শাসকদলের এক স্থানীয় নেতাকে পুলিশের স্টিকার লাগানো মোটরবাইক নিয়ে ঘুরতে দেখা গিয়েছে। এ বিষয়ে জেলা বিজেপির পক্ষ থেকে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জানানো হয়েছে। এ ব্যাপারে স্থানীয় ব্লক তৃণমূল সভাপতি সুনীত পট্টনায়ক বলছেন, ‘‘অভিযোগ সঠিক নয়। বিজেপি মিথ্যে প্রচার চালিয়ে যাচ্ছে।’’

কাঁথির মাজনা এলাকায় তৃণমূলের প্রচারে তাল কাটে। সেখানে এলাকার জেলা পরিষদ সদস্য তথা সংখ্যালঘু সংগঠনের জেলা সভাপতি শেখ আনোয়ার উদ্দিনকে দেখা যায়নি। মন্ত্রী অখিল গিরি ঘনিষ্ঠ হিসাবে দলের অন্দরে আনোয়ার পরিচিত। মন্ত্রী শিবিরের একের পর এক নেতার দলের প্রার্থীর প্রচারে অনুপস্থিতি ঘিরে গোষ্ঠীদ্বন্দ্বের জল্পনা চলছেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement