Lok Sabha Election 2024

দাসপুরে বাড়ি ভাড়া খুঁজছেন হিরণ

বিজেপি সূত্রের খবর, দাসপুর হিরণের খুব পছন্দের জায়গা। নাম ঘোষণার আগে দাসপুরে ঘন ঘন এসেছেন হিরণ। কর্মীদের সঙ্গে একান্ত আলাপচারিতা থেকে গল্প গুজবও করতে দেখা গিয়েছে।

Advertisement
অভিজিৎ চক্রবর্তী
ঘাটাল     শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ০৭:০১
ভোটের প্রচারে বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। দাসপুরের চেচুয়াতে।

ভোটের প্রচারে বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। দাসপুরের চেচুয়াতে। নিজস্ব চিত্র ।

নাম ঘোষণার পর শুরু হয়ে গিয়েছে প্রচারও। এ বার আরও সময় দিতে এলাকায় থেকে প্রচারে মন দিতে চান তিনি। দলীয় প্রার্থী হিরণ চট্টোপাধ্যয়ের জন্য তাই অস্থায়ী ভাড়া বাড়ি দেখছেন পদ্ম কর্মীরা। সেই বাড়ি দেখা হচ্ছে দাসপুরে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহ থেকে অস্থায়ী বাড়ি থেকেই পুরোদমে গোটা লোকসভা এলাকায় প্রচার শুরু করবেন হিরণ। বুধবার দাসপুরে চেচুয়া-সহ একাধিক এলাকায় যান পদ্ম প্রার্থী। সাফাই অভিযান থেকে গ্রাম চলো অভিযান কর্মসূচিতেও অংশ নেন ঘাটালের বিজেপি প্রার্থী।

Advertisement

বিজেপি সূত্রের খবর, দাসপুর হিরণের খুব পছন্দের জায়গা। নাম ঘোষণার আগে দাসপুরে ঘন ঘন এসেছেন হিরণ। কর্মীদের সঙ্গে একান্ত আলাপচারিতা থেকে গল্প গুজবও করতে দেখা গিয়েছে। তা ছাড়া দাসপুর থেকে লোকসভা এলাকার অন্য বিধানসভা এলাকা গুলিতে যাতায়াতেও অনেকটা সহজ হবে দাবি পদ্ম শিবিরের। কারণ, সামনেই ঘাটাল। কেশপুর কিম্বা পাঁশকুড়া পশ্চিম কেন্দ্র দাসপুরের কাছাকাছি।বাকি এলাকা গুলিতে যেতেও সমস্যা হবে না। অন্যদিকে প্রার্থী শুধু প্রচার করবেন, এমনটা তো নয়। ভোট এবং প্রচার সহ যাবতীয় বিষয়ে কর্মী-নেতৃত্বরা প্রার্থীর সঙ্গে দেখা করতে আসবেন। প্রচারের সময় সূচি ঠিক করা, প্রচারের প্রস্তুতি বৈঠক নানা প্রক্রিয়া রয়েছে। সব ক্ষেত্রেই প্রার্থীর উপস্থিতি জরুরি। সেটা কলকাতা থেকে সম্ভব নয় বলে হিরণ জানিয়েছেন। তারপরই প্রার্থীর কথামতোই অস্থায়ী ঘর দেখা শুরু হয়েছে।প্রসঙ্গত, গত লোকসভা ভোটে ঘাটাল কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ দাসপুর এলাকায় ছিলেন। ভোট মিটে যাওয়ার পরেও ঘাটালে এলে দাসপুরের বেলতলায় ওই বাড়িতেই উঠতেন। ভারতীর মতো হিরণও দাসপুর থেকেই ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে চান। প্রাথমিক ভাবে দাসপুরে একাধিক ঘর দেখা হয়েছে বলে খবর। তা ছাড়া দাসপুরের কলোড়াতেও দেখা হয়েছে বাড়ি। একই সঙ্গে বেলতলাতে যে বাড়িতে ভারতী ঘোষ থাকতেন, সেটিও দেখা হচ্ছে। কয়েকদিনের মধ্যেই বাড়ি চূড়ান্ত হয়ে যাবেবলে খবর।

দাসপুরের সঙ্গে হিরণের যোগাযোগ গত একবছর ধরেই বেড়েছিল। নিজে থেকেই এলাকায় এসে জনসংযোগ সহ দলীয় কর্মসূচিতে অংশ নিতেন খড়্গপুরের বিধায়ক।প্রার্থী হিসাবে দলীয় তরফে নাম ঘোষণার পরই প্রচারে পুরোদস্তুর নেমে গিয়েছেন তিনি। দু’দিন আগেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হিরণকে নিয়ে ঘাটাল শহরে প্রচার করে গিয়েছেন। প্রথম প্রচারে হিরণের মুখে তেমন কোনও বার্তা না থাকলেও প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেবের বিরুদ্ধে দুর্নীতি ও কাটমানি নিয়ে সরব হিরণ। মঙ্গলবার দাসপুরের গৌরার একটি ক্লাবের উদ্যোগে মেলায় অংশ নিয়েছিলেন। সেখান থেকে রানিচকে গিয়ে দলের গ্রাম চলো অভিযান কর্মসূচিতে অংশ নিয়ে বাড়ি বাড়ি জনসংযোগ সারেন বিজেপি প্রার্থী। বুধবার দাসপুরে প্রচারে এসেছিলেন হিরণ। চেচুয়ায় শহিদ বেদি জল দিয়ে সাফসুতরো করেন। সেখান থেকে সৌলানে একটি রামমন্দিরে পুজো দেওয়ার কথা পদ্ম প্রার্থীর। এ দিনও সাংবাদিকের প্রশ্নের উত্তরে দুর্নীতির অভিযোগ তুলে দেবকে কটাক্ষকরতে ছাড়েনি।

আরও পড়ুন
Advertisement