Arjun Singh

বিজেপিতে ফিরতেই সিসি ক্যামেরা বসিয়ে নজরদারি করছে তৃণমূল সরকার! হাই কোর্টে মামলা অর্জুনের

ব্যারাকপুর লোকসভার বিজেপি প্রার্থীর এই আবেদন শোনার পর মামলা দায়েরের অনুমতি দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী মঙ্গলবার ওই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১২:৫৭
Arjun Singh

অর্জুন সিংহ। —ফাইল চিত্র।

তৃণমূল থেকে আবার বিজেপিতে ফিরে রাজ্য সরকারের বিরুদ্ধে চাঞ্চল্যর অভিযোগ আনলেন অর্জুন সিংহ। এ নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ। বুধবার আদালতে অর্জুনের দাবি, বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর বাড়ির আশপাশে সিসি ক্যামেরা লাগিয়ে দিয়েছে রাজ্য প্রশাসন। এ ভাবে তাঁর উপর নজরদারি করা হচ্ছে। বাড়ি থেকে কে বেরোচ্ছেন, কে-ই বা আসছেন— সব দেখা হচ্ছে। এতে তাঁর ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘিত হচ্ছে বলে অভিযোগ করেন অর্জুন।

Advertisement

ব্যারাকপুরের বিজেপি প্রার্থীর এই আবেদন শোনার পর মামলা দায়েরের অনুমতি দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী মঙ্গলবার ওই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

২০১৯ সালের লোকসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন অর্জুন। বিজেপি লোকসভার টিকিট দেয়। ব্যারাকপুর কেন্দ্র থেকে জয়ী হয়ে সংসদে যান অর্জুন। কিন্তু ২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূলের বিপুল ভাবে জয়ের পর আবার পুরনো দলে ফেরেন ব্যারাকপুরের সাংসদ। গত ১০ মার্চ ব্রিগেডে তৃণমূল লোকসভার প্রার্থিতালিকা ঘোষণার পর আবার ‘বিদ্রোহ’ করেন ব্যারাকপুরের অর্জুন। তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে নিশানা করে তাঁর অভিযোগ, লোকসভা ভোটে টিকিট দেওয়ার কথা বলে তাঁকে তৃণমূলে নিয়ে আসা হয়েছিল। টিকিট-না দিয়ে তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে ঘাসফুল শিবির। এর পর গত ১৫ মার্চ আবার বিজেপিতে যোগ দেন তিনি। দিল্লিতে অর্জুনের সঙ্গে বিজেপিতে যোগ দেন তৃণমূলের টিকিটে জয়ী সাংসদ দিব্যেন্দু অধিকারীও।

এর মধ্যে অর্জুনকে বিজেপি আবার ব্যারাকপুর থেকে প্রার্থী করেছে। এখন কেন্দ্রীয় নিরাপত্তা পাচ্ছেন তিনি। সদ্য ‘জ়েড ক্যাটেগরি’র সুরক্ষাপ্রাপ্ত অর্জুন অভিযোগ করলেন তাঁর উপর নজরদারি করছে তৃণমূল সরকার। অর্জুনের দাবি, তাঁর বাড়ির চারিদিকে মোট ৮২টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। তাঁর বাড়িতে যারা আসছেন, তাঁদের সিসি ক্যামেরার মাধ্যমে চিহ্নিত করা হচ্ছে। তার পর তাঁদের কারও কারও বিরুদ্ধে মামলা দায়ের করছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement