Lok Sabha Election 2024

‘পঞ্জাবে আম আদমি পার্টি শাহের নিশানায়, সরকার ফেলার হুমকি দিয়েছেন’! অভিযোগ কেজরীওয়ালের

আম আদমি পার্টি (আপ)-র প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল সোমবার দাবি করলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পঞ্জাবে আপের সরকার ফেলার হুমকি দিয়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ২২:৪৬
(বাঁ দিক থেকে) অমিত শাহ, ভগবন্ত মান এবং অরবিন্দ কেজরীওয়াল (ডান দিকে)।

(বাঁ দিক থেকে) অমিত শাহ, ভগবন্ত মান এবং অরবিন্দ কেজরীওয়াল (ডান দিকে)। —ফাইল চিত্র।

কয়েক মাস আগেই তিনি অভিযোগ করেছিলেন, দিল্লিতে বিধায়ক কিনে তাঁর সরকারের পতন ঘটানোর চেষ্টা করছে বিজেপি। আম আদমি পার্টি (আপ)-র প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল সোমবার দাবি করলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পঞ্জাবে আপের সরকার ফেলার হুমকি দিয়েছেন।

Advertisement

শাহ রবিবার পঞ্জাবের লুধিয়ানায় বিজেপি নির্বাচনী সমাবেশে বলেন, ‘‘লোকসভা নির্বাচনে বিজেপির বিপুল জয়ের পরে পঞ্জাবে ভগবন্ত মানের সরকার বেশি দিন টিকবে না।’’ সোমবার, কেজরী অমৃতসরে ব্যবসায়ীদের এক সমাবেশে শাহের ওই মন্তব্যের প্রসঙ্গে টেনে বলেন, ‘‘আপনারা কি অমিত শাহের বক্তব্য শুনেছেন? তিনি হুমকি দিয়েছেন, ৪ জুনের পরে ভগবন্ত মান আর পঞ্জাবের মুখ্যমন্ত্রী থাকবেন না।’’

এর পরেই শাহের উদ্দেশে তাঁর মন্তব্য, ‘‘পঞ্জাবে আমাদের ৯২ জন বিধায়ক রয়েছেন। আপনি কী ভাবে সেই সরকারের পতন ঘটাতে পারেন? আমি তাঁকে বলতে চাই, পঞ্জাবের জনগণকে হুমকি দেবেন না। এমন করলে আপনার পঞ্জাবে প্রবেশ করা কঠিন হয়ে যাবে।’’ এর পরে ভাতিন্ডায় সাংবাদিক বৈঠকে কেজরী বলেন, ‘‘পঞ্জাবের আপ সরকারের পতনের জন্য ষড়যন্ত্র করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement