HIDCO

রাজ্যে হিডকোতে লোক নেওয়া হবে, কারা আবেদন জানাতে পারবেন?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে যার আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৫:৪৮
লোক নেওয়া হবে হিডকোতে।

লোক নেওয়া হবে হিডকোতে। সংগৃহীত ছবি।

অ্যাকাউন্টস বা অ্যাকাউন্টিং ব্যবস্থা সম্পর্কে ভাল জ্ঞান থাকলে রয়েছে সরকারি চাকরির সুযোগ। পশ্চিমবঙ্গ আবাসন পরিকাঠামো উন্নয়ন নিগম বা ওয়েস্ট বেঙ্গল হাউজিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (ডাব্লিউবিহিডকো)-এ প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্য সরকারের অধীনস্থ এই সংস্থায় ‘সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট’ নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

সিনিয়র অ্যাকাউন্ট্যান্টের ২টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। তবে মাসিক বেতনের পরিমাণ এখনও ঘোষণা করা হয়নি।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি থাকতে হবে পিডাব্লিউ বা ট্রেজারি অ্যাকাউন্টস বিষয় সম্পর্কিত জ্ঞান। কম্পিউটারে অ্যাকাউন্টিং ব্যবস্থা পরিচালনার বিষয়ে জ্ঞান থাকাও জরুরি। একইসঙ্গে কোনও সরকারি দফতরে অফিসার পদে তদারকির ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। প্রার্থীদের স্যাপ (ইআরপি) ব্যবস্থা সম্পর্কে জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এই পদে আবেদন জানাতে পারবেন রাজ্য বা কেন্দ্র সরকারি সংস্থা থেকে সদ্য অবসরপ্রাপ্ত ব্যক্তিরাও।

প্রার্থীদের নাম, ঠিকানা-সহ সমস্ত প্রয়োজনীয় নথি ‘হিডকো ভবন’-এর জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টরের উদ্দেশে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১১ এপ্রিল বিকেল ৫টা। নিয়োগের শর্তগুলি আরও বিশদে জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

আরও পড়ুন
Advertisement