Recruitment in Visva Bharati University

বিশ্বভারতীতে সামার ইন্টার্ন নেওয়া হবে, কোন বিভাগের জন্য?

প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৫ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৭:২৫
বিশ্বভারতী।

বিশ্বভারতী। ছবি: সংগৃহীত।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ‘সামার ইন্টার্নশিপ’ প্রোগ্রামের জন্য ইন্টার্ন নেওয়া হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুওলজি বিভাগে ‘সামার ইন্টার্নশিপ’ প্রোগ্রামের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিশেষ প্রকল্পে কাজ করতে হবে। স্বল্প সময়ের জন্য রয়েছে এই কাজ শেখার সুযোগ। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বায়োলজিক্যাল সায়েন্সে বিএসসি ডিগ্রি থাকা দরকার। যদি কোনও পড়ুয়া স্নাতকোত্তর পড়ছেন তাঁরাও আবেদন করতে পারবেন। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৫ হাজার টাকা করে দেওয়া হবে। ১ জুন ’২৩ থেকে ইন্টার্নশিপ শুরু হতে পারে।

Advertisement

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্রে নাম, ঠিকানা, যোগাযোগ নম্বর—সহ বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় স্বপ্রত্যায়িত নথি মেল করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১১ মে ’২৩। প্রকাশিত হওয়ার ১৫ দিনের মধ্যে আবেদনপত্র মেল করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement