Burdwan University Recruitment

নেট পাশ করেছেন? বর্ধমান বিশ্ববিদ্যালয় দিচ্ছে কাজের সুযোগ

পদার্থবিদ্যা বিভাগের প্রজেক্ট অ্যাসোসিয়েট পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে নেট পাশ করা প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৪:০৮
University of Burdwan

কাজ করার সুযোগ দিচ্ছে বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

সদ্যই ন্যাশনাল এজিবিলিটি টেস্ট অর্থাৎ নেট এর ফল প্রকাশিত হয়েছে। সেই পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, পদার্থবিদ্যা বিভাগে একটি সর্বভারতীয় গবেষণা প্রকল্পের জন্য ১ জন প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই গবেষণা প্রকল্পটি ভারত সরকারের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগের অধীন।

কারা আবেদন জানাতে পারবেন?

Advertisement

যে সমস্ত প্রার্থীরা নেট অথবা গেট পাশ করেছেন, তাঁরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

কোন কোন ডিগ্রি থাকলে আবেদন করতে পারবেন?

পদার্থবিদ্যা এবং ইলেকট্রনিক্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইলেকট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন এবং টেকনোলজি ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাশ করা প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

কত বছর বয়সি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন?

৩৫ বছর বয়সি প্রার্থীরা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন।

কী কী বিষয়ে দক্ষতা আবশ্যক?

গ্লোবাল নেভিগেশন স্যাটেলাইট সিস্টেম, মাইক্রোওয়েভস কমিউনিকেশন সিস্টেম ইঞ্জিনিয়ারিংয়ের মত বিষয়গুলিতে প্রার্থীর দক্ষতা থাকা প্রয়োজন। পাশাপাশি, অন্তত ১ টি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ জানা আবশ্যক।

এই পদে আবেদনের শেষ তারিখ ৯ জুন, ২০২৩ বিকেল ৫টা পর্যন্ত। সংশ্লিষ্ট পদে নিয়োগের বিষয়ে আরও বিস্তারিত জানতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে পারেন আগ্রহী প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement