St. Xaviers College Recruitment 2024

সেন্ট জেভিয়ার্স কলেজে গবেষণামূলক কাজের সুযোগ, যোগ্যতা যাচাই ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পটির নাম— ‘প্রব্লেমস অ্যান্ড প্রসপেক্টস অফ ক্রপ ডাইভার্সিফিকেশন: এ স্টাডি অফ পূর্ব বর্ধমান ডিসট্রিক্ট অ্যান্ড ইটস নেবারিং এরিয়াজ় ইন ওয়েস্ট বেঙ্গল’।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৭:৪৬
St. Xavier\\\\\\\'s College, Kolkata

সেন্ট জেভিয়ার্স কলেজ। সংগৃহীত ছবি।

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে গবেষণামূলক কাজের জন্য কর্মী প্রয়োজন। সম্প্রতি সে কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কলেজের তরফে। প্রকল্পে কাজের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনেই সম্পন্ন হবে আবেদন প্রক্রিয়া। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

কলেজের নিজস্ব প্রকল্পটির কাজ হবে অর্থনীতি বিভাগে। যার নাম— ‘প্রব্লেমস অ্যান্ড প্রসপেক্টস অফ ক্রপ ডাইভার্সিফিকেশন: এ স্টাডি অফ পূর্ব বর্ধমান ডিসট্রিক্ট অ্যান্ড ইটস নেবারিং এরিয়াজ় ইন ওয়েস্ট বেঙ্গল’। অর্থাৎ পূর্ব বর্ধমান জেলা এবং তার পার্শ্ববর্তী এলাকায় শস্য বৈচিত্র্যের সমস্যা এবং সম্ভাবনা নিয়ে এই প্রকল্পে কাজ হবে।

প্রকল্পটিতে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্য পদ রয়েছে একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে সর্বোচ্চ ১০ মাস। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে মাসে ১০ হাজার টাকা।

আবেদনকারীদের অর্থনীতি বা সম্পর্কিত বিষয়ে মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। যাঁদের স্ট্যাটিস্টিক্যাল/ ইকোনোমেট্রিক প্যাকেজ সংক্রান্ত জ্ঞান থাকবে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের নিজেদের জীবনপঞ্জি, ‘স্টেটমেন্ট অফ পারপাস’-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩১ মে আবেদনের শেষ দিন। প্রকল্পে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পরে। এই বিষয়ে আরও জানতে কলেজের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement