Shyama Prasad Mukherjee Port Trust

কলকাতায় শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্টে কর্মখালি, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

প্রার্থী নিয়োগের পর তাঁদের প্রতি মাসে নতুন সংশোধিত বেতনক্রম অনুযায়ী বেতন হবে ৮০,০০০-২,২০,০০০ টাকা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৭:৩৩
কর্মখালি শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্টে।

কর্মখালি শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্টে। প্রতীকী ছবি।

কলকাতায় শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্টে উচ্চপদে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের তরফে। নিয়োগ হবে ‘সিনিয়র ডেপুটি সেক্রেটারি’ পদে। পোর্টের কলকাতা ডক সিস্টেমের জন্য এই নিয়োগের ব্যবস্থা করা হয়েছে। শুরু হয়েছে নিয়োগের আবেদন প্রক্রিয়া।

‘সিনিয়র ডেপুটি সেক্রেটারি’ পদে এক জনকেই নিয়োগ করা হবে। প্রার্থী নিয়োগের পর তাঁদের প্রতি মাসে সংশোধিত বেতনক্রম অনুযায়ী বেতন হবে ৮০,০০০-২,২০,০০০ টাকা। প্রার্থীদের এই পদে ‘কম্পোজিট মেথড’-এর ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি কোনও শিল্পক্ষেত্র বা ব্যবসায়িক ক্ষেত্র বা রাষ্ট্রায়ত্ত সংস্থায় আধিকারিক পদে প্রশাসনিক বা অন্যান্য গুরুত্বপূর্ণ কাজের ৯ বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। প্রার্থীদের পার্সোনেল ম্যানেজমেন্ট/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস/ সোশ্যাল ওয়ার্ক/ লেবার ওয়েলফেয়ার বা সম্পর্কিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা ডিপ্লোমা থাকলে বা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইনের ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। পাবলিক রিলেশনে স্নাতকোত্তর ডিগ্রি বা ডিপ্লোমার সঙ্গে এই ক্ষেত্রে আধিকারিক হিসাবে ৯ বছর কাজের অভিজ্ঞতা থাকলেও অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৪ এপ্রিল। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইটে যেতে হবে।

আরও পড়ুন
Advertisement