Govt Job Recruitment 2023

একাধিক বিভাগে কর্মী নিয়োগ করতে চলেছে সাহিত্য অকাদেমি, বেতন কত?

আবেদনের জন্য প্রার্থীর বয়স পদ অনুযায়ী ৩০ থেকে ৫০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

Advertisement
শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:১২
সাহিত্য অকাদেমি।

সাহিত্য অকাদেমি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক-এর তরফে সাহিত্য অকাদেমিতে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে অকাদেমি-র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

অকাদেমির তরফে একাধিক বিভাগে কর্মী নিয়োগ করা হবে। ডেপুটি সেক্রেটারি (জেনারেল), সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট, পাবলিকেশন অ্যাসিস্ট্যান্ট, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার গ্রেড ২, মাল্টি টাস্কিং স্টাফ নেওয়া হবে। মোট শূন্যপদ রয়েছে ৯টি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স পদ অনুযায়ী ৩০ থেকে ৫০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

ডেপুটি সেক্রেটারি-র প্রতি মাসে বেতন হবে ৬৭,৭০০ থেকে ২,০৮,৭০০ টাকা পর্যন্ত। সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট, পাবলিকেশন অ্যাসিস্ট্যান্ট এবং প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট পাবেন ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত। স্টেনোগ্রাফার গ্রেড ২-এর বেতন হবে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত। মাল্টি টাস্কিং স্টাফের ক্ষেত্রে বেতন হবে ১৮ হাজার টাকা থেকে ৫৬,৯০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে প্রথমে সাহিত্য অকাদেমি-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা প্রয়োজন। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ১২ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সাহিত্য অকাদেমি-র ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement