RailTel

কলকাতায় রেলটেল কর্পোরেশনে কনসাল্ট্যান্ট নিয়োগ, চাকরি ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতি মাসে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে তাঁদের শেষ প্রাপ্ত বেতনের সঙ্গে মহার্ঘভাতা বাবদ প্রাপ্ত অর্থ। তবে মোট অর্থের থেকে বাদ যাবে তাঁদের পেনশনের অঙ্ক।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৭:৩২
কনসাল্ট্যান্ট নিয়োগ রেলটেল কর্পোরেশনে।

কনসাল্ট্যান্ট নিয়োগ রেলটেল কর্পোরেশনে। সংগৃহীত ছবি।

বয়স বেড়ে গেলেও প্রযুক্তি সংক্রান্ত বিষয় নিয়ে ডিগ্রি বা ডিপ্লোমা থাকলে রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরির সুযোগ হতে পারে। রেলটেল কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড সম্প্রতি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নিয়োগ হবে কনসাল্ট্যান্ট পদে। কর্মস্থল হবে কলকাতা। এই পদে প্রার্থীদের নিয়োগের জন্য কোনও লিখিত পরীক্ষা নয়, হবে শুধু ইন্টারভিউ। আবেদন জানাতে পারবেন অবসরপ্রাপ্ত প্রার্থীরা।

কনসাল্ট্যান্টের ২টি শূন্যপদে নিয়োগ হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬১ বছরের মধ্যে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হলেও পরে কাজের মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে তাঁদের শেষ প্রাপ্ত বেতনের সঙ্গে মহার্ঘভাতা বাবদ প্রাপ্ত অর্থ। তবে সেই মোট অর্থ থেকে বাদ যাবে তাঁদের বর্তমান পেনশনের অঙ্ক।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের কেন্দ্রীয় মহার্ঘ ভাতার ৮ এবং ১৩ নম্বর বেতনক্রমে অবসরপ্রাপ্ত রেলের আধিকারিক হতে হবে। থাকতে হবে বিটেক বা ডিপ্লোমার শংসাপত্র। এ ছাড়াও প্রয়োজন বিশেষ কিছু দক্ষতার।

ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ হলেও তার আগে বাছাই প্রার্থীদের মেডিক্যাল পরীক্ষা করা হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন প্রার্থীদের জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৬ এপ্রিল। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement