NIT Durgapur Recruitment 2023

এনআইটি দুর্গাপুরে গবেষণার সুযোগ, অর্থ যোগাবে টিসিএস মুম্বই, শূন্যপদ ক’টি?

গবেষণার প্রজেক্টে প্রার্থী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৬:২৮
গবেষণার সুযোগ এনআইটি দুর্গাপুরে।

গবেষণার সুযোগ এনআইটি দুর্গাপুরে। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিং পড়ে থাকলে এ বার গবেষণার জন্য আবেদন জানাতে পারেন ন্যাশনাল ইন্সটিটিউট অব টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। গবেষণা প্রজেক্টে প্রার্থী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়াও।

গবেষণার কাজে ১ জন প্রজেক্ট ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। প্রজেক্টটির নাম-- ‘কগনিটিভ লোড অ্যাসেসমেন্ট মেথডস ফর দ্য ব্লাইন্ড, ইন অ্যাডাপ্টেশন টু নিউ অ্যাসিস্টিভ টেকনোলজিস’। প্রজেক্টের অর্থ যোগান দেবে টিসিএস, মুম্বই। এক বছরের জন্য নিয়োগ করা হবে এই পদে। নিযুক্ত ব্যাক্তিকে মাসিক ফেলোশিপ বাবদ ৩০,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement

প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং অথবা ইনফরমেশন টেকনোলজিতে এমই/ এমটেক/ বিই/ বিটেক-এ ৬.৫ সিজিপিএ বা ৬৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন মেশিন লার্নিং/ পাইথন/ ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রসেসিং সম্পর্কিত জ্ঞানও।

প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর বিভাস সেনকে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানো যাবে আগামী ২৫ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত। এই নিয়োগের বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement