north bengal university

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ, শুরু আবেদন প্রক্রিয়াও

সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। বিভিন্ন বিভাগে এই পদগুলিতে নিয়োগ হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৭
অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে  নিয়োগ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অতিথি শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। বিভিন্ন বিভাগে এই পদগুলিতে নিয়োগ হবে। শুরু হয়েছে নিয়োগের আবেদন প্রক্রিয়াও। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসরদের চুক্তির ভিত্তিতে এবং অতিথি শিক্ষকদের স্বল্পসময়ের জন্য নিয়োগ করা হবে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে ফুড টেকনোলজি, জিওলজি, ম্যানেজমেন্ট এবং ফার্মাসিউটিক্যাল টেকনোলজি বিভাগে নিয়োগ হবে। এ ক্ষেত্রে মোট শূন্যপদ ৬টি। অতিথি শিক্ষকদের বায়োইনফরমেটিক্স এবং টি সায়েন্স বিভাগে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ৩টি। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তরের পর ইউজিসি বা সিএসআইএর-এর নেট/ স্লেট/সেট পরীক্ষায় পাশ করে থাকতে হবে। পিএইচডি ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অতিথি শিক্ষক পদে আবেদনের জন্যেও সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরের সঙ্গে নেট/সেট অথবা পিএইচডি থাকতে হবে।

Advertisement

সমস্ত পদে আবেদন জানাতে হবে অনলাইনেই। একাধিক পদে আবেদনের জন্য আলাদা আলাদা আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে ১২০০ টাকা। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমেই সমস্ত পদে নিয়োগ করা হবে। আবেদনের শেষ দিন আগামী ১৩ ফেব্রুয়ারি। আবেদনের জন্য এবং নিয়োগের অন্যান্য শর্ত দেখার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nbu.ac.in/ -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement