Hindustan Copper Limited

হিন্দুস্তান কপারে একাধিক পদে নিয়োগ, রইল আবেদন পদ্ধতি ও বেতন কাঠামো-সহ বিস্তারিত তথ্য

সমস্ত পদে নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতা ছাড়াও থাকতে হবে মেডিক্যাল ফিটনেস।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৯
একাধিক পদে নিয়োগ হিন্দুস্তান কপারে।

একাধিক পদে নিয়োগ হিন্দুস্তান কপারে। সংগৃহীত ছবি।

হিন্দুস্তান কপার লিমিটেড (এইচসিএল) কর্মী নিয়োগ করবে। সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। মঙ্গলবার সকাল ১০টা থেকে একাধিক পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হবে। জেনে নিন নিয়োগের ব্যাপারে বিস্তারিত তথ্য।

এইচসিএল একটি রাষ্ট্রায়ত্ত উদ্যোগ। এখানে তিনটি ক্যাটাগরিতে কর্মী নিয়োগ হবে। প্রথম ক্যাটেগরিতে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য বিশেষ নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে। এ ক্ষেত্রে সিনিয়র ম্যানেজার এবং ডেপুটি ম্যানেজার পদে জিওলজি, সার্ভে, ইলেক্ট্রিক্যাল, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট, ম্যানুফ্যাকচারার অ্যান্ড কন্ট্রাক্টরস বিভাগে নিয়োগ হবে। মোট শূন্যপদ ৭টি। সিনিয়র ম্যানেজার এবং ডেপুটি ম্যানেজারদের যথাক্রমে ৭০,০০০-২,০০,০০০ টাকা এবং ৫০,০০০-১,৬০,০০০ টাকা বেতন কাঠামো অনুযায়ী প্রদান করা হবে। সিনিয়র ম্যানেজার এবং ডেপুটি ম্যানেজার পদে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৪৭ এবং ৪০ বছরের মধ্যে।

Advertisement

দ্বিতীয় ক্যাটেগরিতে ম্যানেজমেন্ট ট্রেনি পদে ফিন্যান্স, এইচআর, ল এবং ম্যানুফ্যাকচারার অ্যান্ড কন্ট্রাক্টরস বিভাগে নিয়োগ হবে। মোট শূন্যপদ ১৩টি। ম্যানেজমেন্ট ট্রেনি পদে নিযুক্তদের ৪০,০০০-১,৪০,০০০ বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে।

তৃতীয় ক্যাটেগরিতে গ্রাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনি পদে ইলেক্ট্রিক্যাল এবং মেকানিক্যাল বিভাগে নিয়োগ হবে। মোট শূন্যপদ ৪টি। গ্রাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনি পদেও নিযুক্তদের ৪০,০০০-১,৪০,০০০ বেতন কাঠামো অনুযায়ী প্রদান করা হবে। ম্যানেজমেন্ট ট্রেনি/গ্রাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনি পদে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য এ ক্ষেত্রে বয়সের কিছু ছাড় রয়েছে। সমস্ত পদে নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতা ছাড়াও থাকতে হবে মেডিক্যাল ফিটনেস।

সমস্ত পদেই প্রার্থীদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রার্থীদের কোম্পানির ওয়েবসাইট https://www.hindustancopper.com/ -এ গিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য জেনারেল, ওবিসি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়াদের জমা দিতে হবে ৫০০ টাকা। আবেদনের শেষ দিন ২৮ ফেব্রুয়ারি রাত ১২টা। নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতামান এবং অন্যান্য শর্ত জানতে প্রার্থীদেরর সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement