NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে ইন্টারভিউয়ের মাধ্যমে গবেষক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

আগ্রহীদের প্রথমে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কটি পূরণ করতে হবে। এর পর জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৮:১৪
NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তীর্ণদের জন্য গবেষণাধর্মী কাজের সুযোগ রয়েছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে। দু’দিন আগেই সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রীয় মন্ত্রক। আগ্রহীরা এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। প্রকল্পের নাম— ‘আইডেন্টিফিকেশন অ্যান্ড কন্ট্রোল অফ ইনস্টেবিলিটিজ় ইন ন্যাচারাল সার্কুলেশন লুপস ইন থারমাল অ্যান্ড নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্টস ইউজ়িং ডায়নামিক্যাল সিস্টেমস থিয়োরি’। প্রকল্পটি কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের স্কিম ফর ট্রান্সফরমেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (স্টার্স)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে দু’বছর। তবে প্রতি ছ’মাসে নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হবে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৩১,০০০ টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের মেকানিক্যাল/ পাওয়ার/ কেমিক্যাল/ নিউক্লিয়ার/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে এমই/ এমটেক-এ ন্যূনতম ৬০ শতাংশ বা ৬.৫ সিজিপিএ নিয়ে উত্তীর্ণ হতে হবে। সঙ্গে থাকতে হবে গেট-এ উত্তীর্ণ হওয়ার শংসাপত্রও।

আগ্রহীদের প্রথমে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কটি পূরণ করতে হবে। এর পর জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২০ এপ্রিল আবেদনের শেষ দিন। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ জানানো হবে যথাসময়ে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement