Kendriya Vidyalaya Barrackpore (Army)

শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে ব্যারাকপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

কেন্দ্রীয় বিদ্যালয়ের নিজস্ব বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে নিযুক্তদের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৮:১৫
ব্যারাকপুরের সেনার কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে।

ব্যারাকপুরের সেনার কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে। সংগৃহীত ছবি।

স্কুল শিক্ষক হতে চান, অথচ সুযোগের অভাবে ঘরে বসে এবং টিউশন পড়িয়েই দিনের পর দিন কেটে যাচ্ছে। এমন অবস্থা থেকে বেরিয়ে আসার সুযোগ সামনেই। ব্যারাকপুরে সেনার কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক, প্রশিক্ষক, নার্স এবং চিকিৎসক-সহ প্রচুর পদে লোক নেওয়া হবে। কোনও লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে এই সব পদে নিয়োগ হবে। সব বিষয়ের শিক্ষকদের চুক্তির ভিত্তিতেই আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে।

হিন্দি, ইংরেজি, ফিজিক্স, কেমিস্ট্রি, গণিত, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, কম্পিউটার সায়েন্স, ইকোনমিক্স এবং কমার্সে পিজিটি নেওয়া হবে। টিজিটি নেওয়া হবে হিন্দি, ইংরেজি, গণিত, বিজ্ঞান, সমাজবিজ্ঞান এবং সংস্কৃতের জন্য। এ ছাড়াও, কম্পিউটার প্রশিক্ষক, কাউন্সেলর, স্পেশাল এডুকেটর, প্রাথমিক শিক্ষক, চিকিৎসক, নার্স এবং কোচ (নাচ, যোগাসন এবং খেলাধুলো) নেওয়া হবে। আবেদন জানানোর জন্য বয়স হতে হবে ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে। কেন্দ্রীয় বিদ্যালয়ের নিজস্ব বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে নিযুক্তদের।

Advertisement

পিআরটি পদে আবেদনের জন্য প্রার্থীদের দ্বাদশ স্তরের পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে বিএলএড/ ডিএলএড/ ডিএড (স্পেশাল এডুকেশন)/ বিএড ডিগ্রি। একই সঙ্গে সিটেট পরীক্ষায় প্রথম পত্র পাশের সার্টিফিকেট থাকতে হবে । এ ছাড়া, হিন্দি এবং ইংরেজি মাধ্যমে পড়ানোয় পারদর্শী হতে হবে।

আগামী ২২ মার্চ পিজিটি, কম্পিউটার প্রশিক্ষক, কাউন্সেলর এবং স্পেশাল এডুকেটর-এর ইন্টারভিউ হবে। ২৪ মার্চ হবে অন্য পদগুলিতে নিয়োগের ইন্টারভিউ। ইন্টারভিউ হবে সকাল ১০টা থেকে। ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের স্কুলে সকাল ৮টা থেকে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। সঙ্গে রাখতে হবে বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া ফরম্যাটে বায়োডেটা, সমস্ত প্রয়োজনীয় নথি এবং পরিচয়পত্র। এ ছাড়া, সমস্ত প্রয়োজনীয় তথ্য দেখা যাবে স্কুলের ওয়েবসাইটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement