IIIT Kalyani Recruitment 2023

আইআইআইটি কল্যাণীতে গবেষণার কাজে ফেলো নিয়োগ, দিতে হবে শুধু ইন্টারভিউ

নিয়োগ হবে ‘জুনিয়র রিসার্চ ফেলো’ পদে। প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের জন্য এই নিয়োগ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৫:২১
ফেলো নিয়োগ আইআইআইটি কল্যাণীতে।

ফেলো নিয়োগ আইআইআইটি কল্যাণীতে। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারদের গবেষণার কাজে নিযুক্ত হওয়ার সুযোগ দিচ্ছে কল্যাণীর ইন্ডিয়ান ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি)। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। নিয়োগ হবে ‘জুনিয়র রিসার্চ ফেলো’ পদে। প্রার্থীদের নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।সমস্ত নিয়োগই চুক্তিভিত্তিক। এর জন্য আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের জন্য এই নিয়োগ। জুনিয়র রিসার্চ ফেলোর ২টি শূন্যপদে নিয়োগ করা হবে প্রার্থীদের। গবেষণা প্রকল্পটির নাম-’ ডেভেলপমেন্ট অব কোড-বেসড পিকিউসি অ্যালগরিদমস অ্যান্ড ইটস সিকিউরিটি অ্যানালিসিস’। গবেষণা প্রকল্পের অর্থ যোগান দেবে কেন্দ্রীয় ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সেন্টার ফর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড রোবটিক্স ল্যাবরেটরি। প্রজেক্টটির তত্ত্বাবধান করবেন বিভাগীয় প্রফেসর দেবাশিস বেরা। আগামী ৩ বছর ধরে গবেষণা প্রজেক্টটি চলবে। নিযুক্তদের প্রতি মাসে ৩১,০০০ টাকা ফেলশিপ-সহ বাড়ি ভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের বিই/ বিটেক ডিগ্রির সঙ্গে যথাযথ ‘গেট স্কোর’ থাকতে হবে। প্রার্থীদের কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেক্ট্রনিক্স এবং কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয়ে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর বা ৬.৫ সিজিপিএ-সহ এমই/ এমটেক ডিগ্রি থাকলেও আবেদন জানাতে পারবেন। পিওর বা অ্যাপ্লায়েড ম্যাথেমেটিক্সে এমএসসি-এর সঙ্গে গেট বা নেট-এর স্কোর এবং কোডিং থিওরির ব্যাপারে জ্ঞান থাকলেও আবেদন জানাতে পারবেন। একইসঙ্গে প্রয়োজন সি, সি++-এর মতো বিভিন্ন ডেভেলপমেন্ট লাঙ্গুয়েজে বাস্তবিক জ্ঞান, লেখালিখি এবং সাবলীল কথোপকথনের দক্ষতা। এ ছাড়া, কম্পিউটার প্রোগ্রামিং, কোডিং থিওরি বা অন্যান্য বিষয়ে জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি নির্দিষ্ট আইডিতে মেল করে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৩ এপ্রিল। বাছাই প্রার্থীদের ইমেল মারফত যথাসময়ে ইন্টারভিউয়ের দিন ক্ষণ জানানো হবে। নিয়োগের শর্তগুলি আরও বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

আরও পড়ুন
Advertisement